×

জাতীয়

উত্তরা সাঈদ গ্র্যান্ড সেন্টারে গভীর রাতে ভয়াবহ আগুন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ অক্টোবর ২০২৩, ০৪:০১ এএম

উত্তরা সাঈদ গ্র্যান্ড সেন্টারে গভীর রাতে ভয়াবহ আগুন

রাজধানীর উত্তরার ৭ নম্বর সেক্টরের সাঈদ গ্র্যান্ড সেন্টারে (বিএনএস সেন্টারের ঠিক পাশের ভবন) ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ২৪টি ইউনিট।

মঙ্গলবার (১০ অক্টোবর) দিবাগত রাত ১টা ১৮ মিনিটে আগুনের সংবাদ পেয়ে রাত ১টা ২৬ মিনিটে ঘটনাস্থলে পৌঁছে ফায়ার সার্ভিসের প্রথম ইউনিট।

ভোরের কাগজকে বিষয়টি নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিস সদর দপ্তরের নিয়ন্ত্রণ কক্ষের কর্তব্যরত কর্মকর্তা রাফি আল ফারুক। তিনি জানান, উত্তরার ৭ নম্বর সেক্টরে অবস্থিত বিএনএস সেন্টারের পাশের সাঈদ গ্র্যান্ড সেন্টারে আগুন লেগেছে। সংবাদ পেয়েই ঘটনাস্থলে ৫টি ইউনিট পাঠানো হয়েছে।

তিনি আরো বলেন, সংবাদ পেয়েছি আট তলায় আগুন। তবে ইউনিট পৌঁছার পর জানতে পারি আগুন বিভিন্ন ফ্লোরে ছড়িয়ে পড়েছে। বর্তমানে ২৪টি ইউনিট ঘটনাস্থলে কাজ করছে। তাৎক্ষণিকভাবে আগুনের কারণ, ক্ষয়ক্ষতি ও হতাহত সম্পর্কে কিছু জানা যায়নি।

এদিকে এই ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ফায়ার সার্ভিসের একজন কর্মী আহত হয়েছেন। টঙ্গী ফায়ার স্টেশনে কর্মরত ওই কর্মীর নাম শামীম। ওপর থেকে কাঁচের টুকরো পরে আহত হয়েছেন তিনি। এতে তার হাত অনেক খানি কেটে গেছে এবং হাড় বেরিয়ে গেছে। আহত শামীমকে প্রাথমিকভাবে উত্তরা আধুনিক মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে। এরপর পঙ্গু হাসপাতালে নেওয়ার কথা রয়েছে।

ভবনটির আট তলায় দি ক্যাফেরিও রেস্টুরেন্ট ও নবম দশম তলায় বিভিন্ন অফিস। সপ্তম তলায় রয়েছে কম্পিউটার মার্কেট। আগুন নিয়ন্ত্রণে হিমশিম খাচ্ছে ফায়ার সার্ভিস। এরই মধ্যে আগুনের তীব্রতা বাড়ায় ১৬ তলা ভবনটি ঝুঁকির মধ্যে রয়েছে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App