×

জাতীয়

প্রেসক্লাবে তিন গানের অ্যালবামের উদ্বোধন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ আগস্ট ২০২৩, ০১:১৫ পিএম

প্রেসক্লাবে তিন গানের অ্যালবামের উদ্বোধন

ছবি: ভোরের কাগজ

প্রেসক্লাবে তিন গানের অ্যালবামের উদ্বোধন
প্রেসক্লাবে তিন গানের অ্যালবামের উদ্বোধন
প্রেসক্লাবে তিন গানের অ্যালবামের উদ্বোধন
প্রেসক্লাবে তিন গানের অ্যালবামের উদ্বোধন
প্রেসক্লাবে তিন গানের অ্যালবামের উদ্বোধন

উপমহাদেশের প্রখ্যাত সংগীত শিল্পী হৈমন্তী শুক্লাসহ কয়েকজন গুণী শিল্পীর গাওয়া গান নিয়ে করা তিনটি অ্যালবামের মোড়ক উন্মোচন করেছেন বিশিষ্ট গণমাধ্যব্যক্তিত্ব জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত।

মঙ্গলবার (২৯ আগস্ট) বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে অ্যালবাম তিনটির মোড়ক উন্মোচন করেন তিনি।

‘ভালোবাসার বোবা চিঠি’, ‘মন কেমনের গান’ ও ‘এহসাস’ শিরোনামের এই অ্যালবামগুলোতে গান গেয়েছেন প্রখ্যাত সংগীতশিল্পী হৈমন্তী শুক্লা, রুমা খালেদ, এস এম খালেদ ও প্রিয়াঙ্কা মান্না। অ্যালবামের সুর ও সংগীত পরিচালনা করেছেন ঋষি কুমার চট্টোপাধ্যায়। অ্যালবামগুলোর আনুষ্ঠানিক উদ্বোধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত। আরো উপস্থিত ছিলেন গানের সুরকার ও সংগীত পরিচালক ঋষি কুমার চ্যাটার্জী, কলকাতার সংগীতশিল্পী প্রিয়াঙ্কা মান্না, শিল্পী রুমা খালেদ ও এস এম খালেদ।

প্রধান অতিথি বক্তব্যে শ্যামল দত্ত বলেন, ‘শিল্পের কোনো গণ্ডি থাকে না। যে অ্যালবামগুলো আজ এদেশে প্রকাশ পাচ্ছে, সেখানে দুই বাংলার শিল্পীর মেলবন্ধন আছে। সুর ও সংগীতের মাধ্যমে কাঁটাতারের বেড়া ডিঙিয়ে গানগুলো সব শ্রোতার মন ছুঁয়ে যাবে এটাই প্রত্যাশা করি। সময়ের সাথে সাথে গান প্রকাশের মাধ্যমেও এসেছে পরিবর্তন। অনলাইন প্লাটফর্মেই এই অ্যালবামের গানগুলো রিলিজ হচ্ছে। নিভৃতচারী এই দুই শিল্পীর জন্য আমার শুভকামনা থাকলো।’

সংগীত পরিচালক ঋষি চ্যাটার্জি বলেন, ‘বাংলাদেশ প্রেস ক্লাবে এসে আমাদের এই অ্যালবাম প্রকাশনা অনুষ্ঠানের আয়োজন করতে পেরে আমরা খুবই আনন্দিত। অ্যালবামের গানগুলো ওপার বাংলাতেও বেশ জনপ্রিয়তা পেয়েছে। রুমা খালেদ ও এস এম খালেদ খুব ভালো গেয়েছেন। আশা করছি এই বাংলার শ্রোতাদেরও গানগুলো ভালো লাগবে।’ শিল্পী দম্পতি রুমা খালেদ ও এস এম খালেদ জানান, হৈমন্তির শুক্লার সঙ্গে একই গানে কণ্ঠ দেয়া তাদের সংগীত জীবনের অনেক বড় প্রাপ্তি। বাংলা গানের পাশাপাশি তারা হিন্দি গানও কণ্ঠে তুলেছেন। লতা মঙ্গেশকরের স্টুডিওতে গানগুলোর রেকর্ডিংয়ে অংশ নিয়েছেন। সব মিলিয়ে ভীষণ ভালোলাগা কাজ করছে। দুই বাংলার শ্রোতাদের জন্য তাদের এই উপহার। উল্লেখ্য, শিল্পী দম্পতি রুমা খালেদ ও এস এম খালেদের ১২ টি গানের প্রথম অ্যালবাম ‘ভালোবাসার বোবা চিঠি’। এরপর আসে তাদের দ্বিতীয় অ্যালবাম ‘মন কেমনের গান’ ও হিন্দি গিনের অ্যালবাম ‘এহসাস’। ‘মন কেমনের গান’ অ্যালবামটিতে দুই শিল্পী দম্পতির সঙ্গে গান গেয়েছেন কিংবদন্তি শিল্পী হৈমন্তী শুক্লা। গানগুলোর কথা লিখেছেন উৎপল দাস ও আদৃতা ঝিনুক। বাংলা অ্যালবাম দুটির কাজ কলকাতায় সম্পন্ন হয় এবং কলকাতার প্রেস ক্লাবে হৈমন্তী শুক্লার উপস্থিতিতে রিলিজ হয়। এরপর খালেদ দম্পতি পাড়ি জমান মুম্বাই শহরে হিন্দি গানের অ্যালবাম ‘এহসাস’র জন্য। এই অ্যালবামটিতে ১৪ টি গান গেয়েছেন খালেদ দম্পতি আর বাকি ৪টি গান গেয়েছেন কলকাতার আরেক নামি সংগীতশিল্পী প্রিয়াঙ্কা মান্না। এই অ্যালবামটির সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন ঋষি কুমার চ্যাটার্জী এবং গানের কথা লিখেছেন আদৃতা ঝিনুক। ১৮টি হিন্দি গান রেকর্ড করা হয়েছে মুম্বাইয়ের লতা মঙ্গেশকরের ‘এলএম’ স্টুডিওতে। কলকাতায় এই হিন্দি অ্যালবামটির উদ্বোধন করেন শিল্পী ঊষা উত্থুপ। তিনটে অ্যালবামই প্রকাশিত হয়েছে ঋষি কুমার চ্যাটার্জী অফিসিয়াল ইউটিউব চ্যানেল RKC PRODUCTION'S থেকে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App