×

জাতীয়

নাইজেরিয়ার রাষ্ট্রপতির অভিষেক অনুষ্ঠানে তাজুল ইসলাম

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ মে ২০২৩, ১১:১১ এএম

নাইজেরিয়ার রাষ্ট্রপতির অভিষেক অনুষ্ঠানে তাজুল ইসলাম

ছবি: সংগৃহীত

নাইজেরিয়ার নবনির্বাচিত রাষ্ট্রপতি আসিওয়াজু বোলা আহমেদ তিনুবুর অভিষেক অনুষ্ঠানে বাংলাদেশের রাষ্ট্রপতির প্রতিনিধি হিসেবে যোগ দিয়েছেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

বুধবার (৩১ মে) সকালে পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ‍্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নাইজেরিয়ার বিদায়ী রাষ্ট্রপতি কর্তৃক বাংলাদেশের রাষ্ট্রপতিকে আমন্ত্রণের প্রেক্ষিতে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী সোমবার আবুজাস্থ ঈগল স্কয়ারে আয়োজিত এ অনুষ্ঠানে যোগ দেন। নাইজেরিয়ার রাষ্ট্রপতির সপ্তম গণতান্ত্রিক ক্ষমতা হস্তান্তরের আনুষ্ঠানিকতার এই আয়োজনে বিশ্বের বহু দেশের রাষ্ট্রপ্রধান এবং উচ্চ পর্যায়ের প্রতিনিধিবৃন্দ অংশগ্রহণ করেন। স্থানীয় সরকার মন্ত্রী উচ্চ পর্যায়ের প্রতিনিধিবর্গের সৌজন্যে আয়োজিত উদ্বোধন পরবর্তী মধ্যাহ্ন ভোজেও যোগ দেন।

উল্লেখ্য, সম্প্রতি নাইজেরিয়ার যোগাযোগ ও তথ্যপ্রযুক্তি অর্থনীতি বিষয়ক মন্ত্রীর নেতৃত্বে ১৭ সদস্যের একটি মাল্টিসেক্টরাল প্রতিনিধিদল এ বছরের জানুয়ারি মাসে বাংলাদেশ সফর করে। বাংলাদেশ ও নাইজেরিয়ার সরকার কৃষি, যোগাযোগ, মানব সম্পদ রপ্তানি, শিক্ষা, তথ্য, নৌ ও বিমান পথে যোগাযোগ, প্রযুক্তি, দুর্যোগ ব্যবস্থাপনা, পিপল টু পিপল কন্টাক্ট ক্ষেত্রে সহযোগিতা জোরদার এবং ব্যবসা বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধির উদ্যোগ নিয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App