×

জাতীয়

সামাজিক মাধ্যমগুলোতে মনিটরিংয়ের নির্দেশ আইজিপির

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ ফেব্রুয়ারি ২০২৩, ০৫:৪৮ পিএম

সামাজিক মাধ্যমগুলোতে মনিটরিংয়ের নির্দেশ আইজিপির

ছবি: ভোরের কাগজ

সামাজিক মাধ্যমগুলোতে মনিটরিংয়ের নির্দেশ আইজিপির

২১ ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসকে ঘিরে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে নিবিড় মনিটরিংয়ের নির্দেশ দিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) সকালে পুলিশ সদর দপ্তর থেকে এক ভার্চুয়াল সভায় এ নির্দেশ দেন তিনি।

সভায় সব মেট্রোপলিটন পুলিশ কমিশনার, রেঞ্জ ডিআইজি, জেলার পুলিশ সুপার ও অন্যান্য ইউনিটের প্রধানরা যুক্ত ছিলেন। পুলিশ সদর দপ্তর প্রান্তে অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মো. কামরুল আহসান, অতিরিক্ত আইজিপি (ক্রাইম অ্যান্ড অপারেশনস) মো. আতিকুল ইসলাম, অতিরিক্ত আইজিপি (লজিস্টিক্স অ্যান্ড অ্যাসেট অ্যাকুইজিশন) মো. মাজহারুল ইসলামসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আইজিপি বলেন, একুশের ভাবগাম্ভীর্য ও চেতনা বিরোধী অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় গোয়েন্দা তথ্য ও নিরাপত্তা ঝুঁকি পর্যালোচনা করে নিরাপত্তা ব্যবস্থা নিতে হবে।

তিনি আরো বলেন, গুজবের বিষয়ে সতর্ক থাকতে হবে ও তা রটনাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে। এ সময় সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে নিবিড় মনিটরিং করাসহ যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে দেশের বড় বড় শহরে কেন্দ্রীয় শহীদ মিনার নজরদারির আওতায় আনার নির্দেশ দেন আইজিপি।

অতীতের মতো এবারো দেশের সম্মানিত নাগরিকগণ ২১ ফেব্রুয়ারি নির্বিঘ্নে নিরাপদে উদযাপন করতে পারবেন বলে আশাবাদ জানিয়েছেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App