×

জাতীয়

আমি বিশ্বাস করি এবারো মানুষ নৌকায় ভোট দেবে: সাবের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:৩৯ পিএম

আমি বিশ্বাস করি এবারো মানুষ নৌকায় ভোট দেবে: সাবের

রবিবার বিকেলে খিলগাঁওয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের শান্তি সমাবেশে নিজ দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন সংসদ সদস্য ও ভোরের কাগজের প্রকাশক সাবের হোসেন চৌধুরী। ছবি: ভোরের কাগজ

আমি বিশ্বাস করি এবারো মানুষ নৌকায় ভোট দেবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন সংসদ সদস্য ও ভোরের কাগজের প্রকাশক সাবের হোসেন চৌধুরী।

রবিবার (১২ ফেব্রুয়ারি) বিকেলে খিলগাঁওয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের শান্তি সমাবেশে নিজ দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে এ কথা বলেন তিনি। স্থানীয় জোরপুকুর খেলার মাঠে আয়োজিত এ সমাবেশ মাঠ কানায় কানায় পরিপূর্ণ হয়ে ছড়িয়ে পড়ে আশপাশের এলাকায়। ঢাকা-৯ আসনের খিলগাঁও, সবুজবাগ ও মুগদা এলাকার হাজার হাজার নেতাকর্মী মিছিল নিয়ে সমাবেশে আসেন। এসময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরও বক্তব্য রাখেন।

সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরী বলেন, আওয়ামী লীগের আমলে ঢাকা-৯ আসনের প্রতিটি এলাকায় যে উন্নয়ন হয়েছে, অন্য কোনো সরকারের আমলে তা হয়নি। আওয়ামী লীগ সরকারে আছে বলেই এত উন্নয়ন সম্ভব হয়েছে। আওয়ামী লীগ সরকারে এসে প্রথমেই দেশের প্রতিটি এলাকায় শান্তি নিশ্চিত করেছে। সাধারণ মানুষকে ভাল ও শান্তিতে রেখেছে।

ঢাকা-৯ আসনের উন্নয়নের কথা তুলে ধরে তিনি বলেন, বাংলাদেশের প্রথম ফ্লাইওভার আমরা খিলগাঁওয়ে করেছি। এই এলাকার মানুষকে চিকিৎসার জন্য এখন ঢাকা মেডিকেলে যেতে হয় না। আমরা ৫০০ শয্যার (বিশিষ্ট) মুগদা মেডিকেল কলেজ হাসপাতাল করেছি। মেডিকেল কলেজ পেয়েছি, যেটা ইতোমধ্যে দেশে মেধার দিক থেকে চার নম্বর স্থান অধিকার করেছে। এই এলাকায় বিদ্যুৎ, পানি নিশ্চিত করেছি। রাস্তাঘাট নতুনভাবে হয়েছে। বিশ্বরোড থেকে বাসাবো, মুগদা, মানিকনগরের রাস্তাগুলি ৬০ ফুট থেকে ৭০ ফুট প্রশস্ত করেছি। তিনটি ইউনিয়নকে সিটি করপোরেশনের অধীনে নিয়ে এসেছি। আগামীতে মেট্টোরেল আমাদের এলাকাতেও আসবে। তিনি বলেন, আমাদের এই উন্নয়নের সুফল যেন পুরো ঢাকার মানুষ পায়। কোনো ধরণের সন্ত্রাস, মাদক, হয়রানি, চাঁদাবাজি, জমি দখল যেন আমাদের এলাকায় না হয়। এই এলাকাকে আমরা ডিজিটাল নিরাপত্তার আওতায় এনেছি। সাড়ে ৪০০ সিসি ক্যামেরা স্থাপন হয়েছে। আমরা চাই, এই শান্তির ধারা সারাদেশে যেন থাকে।

সাবের হোসেন চৌধুরী আরো বলেন, আমরা গণতন্ত্রে বিশ্বাস করি। কোনো রাজনৈতিক দল আমাদের রাজনৈতিক শত্রু না। তাদেরকে আমরা প্রতিপক্ষ হিসেবে দেখি। প্রতিপক্ষের সঙ্গে সংঘাত নয়, আমরা প্রতিযোগিতা চাই। সেই প্রতিযোগিতা হবে আগামী জাতীয় সংসদ নির্বাচনের ময়দানে। যার চূড়ান্ত বিচারক জনগণ। আমি বিশ্বাস করি অতীতে এই এলাকার মানুষ নৌকার প্রতি তাদের আস্থা দেখিয়েছে। আগামীতেও ইনশাল্লাহ তারা দেখাবে। জননেত্রী শেখ হাসিনা আবারো বাংলাদেশের প্রধানমন্ত্রী হবেন এবং বাংলাদেশের অগ্রযাত্রায় এগিয়ে যাবেন।

আরো পড়ুন: স্রোতে হারিয়ে গেছে বিএনপির আন্দোলন

সমাবেশে মোফাজ্জল হোসেন মায়া বলেন, নির্বাচন পর্যন্ত আমাদের শান্তি সমাবেশ চলবে। নির্বাচনে আসেন। লাল কার্ড দেখিয়েই আমরা আপনাদেরকে বিতাড়িত করবো।

অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, নির্বাচন হতে দেবে না বলে বিএনপি অশান্ত পরিস্থিতির সৃষ্টির চেষ্টা করছে। পদযাত্রার নামে তারা সেই নমুনা দেখিয়েছে। তারা যখন বলে টেক ব্যাক বাংলাদেশ, আমরা তখন বলি স্মার্ট বাংলাদেশ। এটাই আওয়ামী লীগ বিএনপির মধ্যে পার্থক্য।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সহসভাপি নুরুল আমিন রুহলের সভাপতিত্বে শান্তি সমাবেশ আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, অ্যাডভোকেট কামরুল ইসলাম ও ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, সহসভাপতি শহীদ সেরনিয়াবাত, সাংগঠনিক সম্পাদক আক্তার হোনে প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App