×

জাতীয়

স্রোতে হারিয়ে গেছে বিএনপির আন্দোলন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ ফেব্রুয়ারি ২০২৩, ০৮:১৯ পিএম

স্রোতে হারিয়ে গেছে বিএনপির আন্দোলন

ছবি: সংগৃহীত

স্রোতে হারিয়ে গেছে বিএনপির আন্দোলন

রবিবার বিকেলে খিলগাঁওয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের শান্তি সমাবেশে নিজ দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ছবি: ভোরের কাগজ

স্রোতে হারিয়ে গেছে বিএনপির আন্দোলন

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপিকে নিয়ে এত ভাবনার দরকার নাই। বিচলিত হবেন না।

রবিবার (১২ ফেব্রুয়ারি) বিকেলে খিলগাঁওয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের শান্তি সমাবেশে নিজ দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে এ কথা বলেন তিনি। স্থানীয় জোরপুকুর খেলার মাঠে আয়োজিত এ সমাবেশ মাঠ কানায় কানায় পরিপূর্ণ হয়ে ছড়িয়ে পড়ে আশপাশের এলাকায়। ঢাকা-৯ আসনের খিলগাঁও, সবুজবাগ ও মুগদা এলাকার হয়েক হাজার নেতাকর্মী মিছিল নিয়ে সমাবেশে আসেন। স্থানীয় সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরী সমাবেশে বক্তব্য রাখেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, শনিবার পদযাত্রায় দেখলাম আবারো আগুন সন্ত্রাস। সিরাজগঞ্জে ১৭-১৮টি মোটরসাইকেল পোড়ালো কারা? এরা হলো বিএনপির ক্যাডার। এরাই হলো অগ্নিসন্ত্রাসী। এদের হাতে বাংলাদেশের ক্ষমতা আমরা ফিরিয়ে দিতে পারি না। এই বিএনপির সঙ্গে আছে জামায়াত। সঙ্গে ঐ শক্তি, যারা আফগানিস্তানে মেয়েদের ইউনিভার্সিতে পড়তে দেয় না। সেকেন্ডারি স্কুলে পড়তে দেয় না। বোরখা, হিজাব ছাড়া বের হতে পারে না মেয়েরা। এরা নির্বাচিত হলে আফগানিস্তান অবস্থা চালু করবে।

নতুন রাষ্ট্রপতি সম্পর্কে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বাংলাদেশ একজন মহামান্য রাষ্ট্রপতির পদ্ধনী শুনতে পাচ্ছে। আব্দুল হামিদ সাহেব চমৎকার চালিয়েছেন। তিনি বিদায় নিচ্ছেন। নতুন লোক; ১০ মিনিট আগেও কেউ জানে না, কে হবেন রাষ্ট্রপতি। বঙ্গবন্ধু কন্যা চমক টা যথাযর্থই দিয়েছেন। শেষ মুহুর্তে এসে দেখা গেল ক্যামেরার বাতি জ্বলছে। ক্যামেরা ফুটে উঠছে এক দুর্দমনীয়, একজন ত্যাগী, একজন দক্ষ, সংগ্রামী মানুষ। জেলে তিন বছর নির্যাতন সহ্য করেছেন। বিশাল বর্ণাঢ্য তার ক্যারিয়ার। একজন ভাল মানুষ, যোগ্য মানুষকে নেত্রী পছন্দ করেছেন। আওয়ামী লীগের পক্ষ থেকে যিনি মহামান্য রাষ্ট্রপতি চলে যাচ্ছেন, তাকে কৃতজ্ঞতা। আর নতুন যিনি আসছেন তাকে উষ্ণ অভিনন্দন।

বিএনপির জ্বালার শেষ নেই মন্তব্য করে কাদের বলেন, সকালে ঘুম থেকে উঠেই তারা বলে সরকার পতন। সকালে ঘুম থেকে উঠেই বলে তত্বাবধায়ক সরকার। তারা রাতে স্বপ্ন দেখে না। দিবাস্বপ্ন দেখে আর ভাবে, হায়রে ময়ূর সিংহাসন কবে আবার দেখা দেবে। এই ময়ুর সিংহাসনে বসে সহস্র মায়ের বুক খালি করেছেন আপনারা। এই ময়ুর সিংহাসনে বসে হাওয়া ভবনে বসে লুটপাত করেছেন পুরো বাংলাদেশকে।

ওবায়দুল কাদের বলেন, ২০০১ সালে শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর করে শেখ হাসিনা বঙ্গভবন থেকে গণভবনে গিয়ে দেখেন তার টেলিফোন, পানি ও বিদ্যুতের লাইন কাটা। এই অপমান বঙ্গবন্ধু কন্যাকে করেছেন বিদায় বেলা। এই বিএনপি মার্কা তত্বাবধায়ক সরকার আমরা চাই না। নিরপেক্ষ তো এই দেশে পাগল আর শিশু- এটা খালেদা জিয়াই বলেছেন। তাহলে নিরপেক্ষ সরকার কীভাবে করবেন?

সমাবেশ সম্পর্কে তিনি বলেন, দুই দিনের নোটিশে একটা সুসংগঠিত সমাবেশ। এই এলাকার সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরী আয়োজন করেছেন। এই এলাকার জনপ্রিয় নেতা তিনি। মাত্র দুদিন আগে আমি তাকে বলেছি আপনার এলাকায় মিটিং করতে চাই। এত অল্প সময়ে এত বড় আয়োজন। আমি সবাইকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাই।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি-জামায়াত দেশে আবারো আগুন সন্ত্রাস শুরু করেছে। শনিবার সারা দেশের ইউনিয়ন পর্যায়ে আওয়ামী লীগের শান্তি সমাবেশের কর্মসূচি ছিল। সেখানে দেখলাম সিরাজগঞ্জসহ কয়েক জায়গায় আগুন সন্ত্রাসী চালানো হয়েছে। সিরাজগঞ্জে কয়েকটি গাড়ি পোড়ানো হয়েছে। এটা কারা করেছে?

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, নারীদের মর্যাদা ও সম্মান দিয়েছে আওয়ামী লীগ। বিএনপি জামায়াত ক্ষমতায় গেলে নারীরা স্বাধীনভাবে চলাফেরা করতে পারবেন না। দেশে আফগানি অবস্থা চালু করবে।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সহসভাপি নুরুল আমিন রুহলের সভাপতিত্বে শান্তি সমাবেশ আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, অ্যাডভোকেট কামরুল ইসলাম ও ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, সহসভাপতি শহীদ সেরনিয়াবাত, সাংগঠনিক সম্পাদক আক্তার হোনে প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App