×

জাতীয়

এবার ছাত্রলীগের ১৪ নেতার নামে ছাত্র অধিকারের মামলার আবেদন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ অক্টোবর ২০২২, ১২:১৬ পিএম

এবার ছাত্রলীগের ১৪ নেতার নামে ছাত্র অধিকারের মামলার আবেদন

ফাইল ছবি

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডের তৃতীয় বর্ষপূর্তি অনুষ্ঠানে ঢাকা বিশ্বিবদ্যালয়ের রাজু ভাস্কর্যে ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ছাত্র অধিকার নেতাকর্মীদের ওপর হামলার অভিযোগে ছাত্রলীগের ১৪ নেতাকর্মীর নামে মামলার আবেদন করা হয়েছে।

আজ মঙ্গলবার (১৮ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিনের আদালতে এ আবেদন করেন ছাত্র অধিকার পরিষদের সভাপতি বিন ইয়ামিন মোল্লা। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করেছেন। তবে আদেশ পরে দেবেন বলে জানিয়েছেন।

উল্লেখ্য, গত ৭ অক্টোবর বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডের তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে ঢাকা বিশ্বিবদ্যালয়ের রাজু ভাস্কর্যে ছাত্র অধিকারের নেতাকর্মীদের উপর হামলা করে ছাত্রলীগ। পরে ঢাকা মেডিক্যাল কলেজে দ্বিতীয় দফায় হামলা করে ছাত্রলীগ নেতাকর্মীরা। পরে হাসপাতাল থেকে ছাত্র অধিকার পরিষদের ওই ২৪ নেতাকর্মীকে আটক করে শাহবাগ থানা পুলিশ।

এরপর ছাত্রলীগের নেতাকর্মীদের ওপর হামলার অভিযোগ এনে তাদের বিরুদ্ধে দলটির দুই কেন্দ্রীয় নেতা নাজিম উদ্দিন ও আমিনুর রহমান বাদী হয়ে শাহবাগ থানায় দুটি মামলা করেন। ওই দুই মামলা ছাত্র অধিকারের ২৪ নেতাকর্মী বর্তমানে কারাগারে রয়েছেন। আগামী ২০ অক্টোবর তাদের বিরুদ্ধে ১৪ দিনের রিমান্ড শুনানি তারিখ ধার্য রয়েছে। একই ঘটনায় এবার ছাত্র অধিকার সভাপতি বাদী হয়ে ছাত্রলীগের বিরুদ্ধে এই মামলা করলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App