×

জাতীয়

সাড়ে ৮ ঘণ্টা ভোগান্তির পর রেল ধর্মঘট প্রত্যাহার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ এপ্রিল ২০২২, ১২:৪১ পিএম

অবশেষে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজনের দাবি পূরণের আশ্বাসে সাড়ে আট ঘণ্টা পরে রেল ধর্মঘট প্রত্যাহার করল চালক ও রানিং স্টাফরা। অতিরিক্ত সময় ট্রেন চালানোর জন্য আগের মতো বাড়তি ভাতাসহ অতিরিক্ত বোনাস পেনশনে সংযুক্তির দাবিতে চালক ও রানিং স্টাফরা মঙ্গলবার মধ্যরাত ভোররাত তিনটা থেকে বুধবার বেলা সাড়ে ১২টা পর্যন্ত ট্রেন চালানো থেকে বিরত থাকে।

বুধবার (১৩ এপ্রিল) সকালে রেলমন্ত্রী, রেলসচিব ডিজিসহ রেলের উর্ধ্বতন কর্মকর্তারা রানিং স্টাফদের সঙ্গে আলোচনা করে দাবি পূরণের আশ্বাস দিলে তারা ধর্মঘট প্রত্যাহারে রাজি হন।

এসময় রেলমন্ত্রী বলেন, রানিং স্টাফদের দাবি ন্যায্য। তাদের হয়ে আমরা অর্থ মন্ত্রণালয়কে চিঠি দিয়েছি। আগামী মঙ্গলবার (১৯ এপ্রিল) প্রধানমন্ত্রী এ বিষয়ে আমাকে ও সচিবকে আলোচনায় ডেকেছেন। সেখানে প্রধানমন্ত্রী বিষয়টির ফয়সালা করবেন।

তিনি আরও বলেন, আর কয়েকদিন পরে ঈদ। ১৬ কোটি মানুষের বাহন রেল। তাদের বাড়ি ফেরাতে আপনারা সেবা দিয়ে যাচ্ছেন। যাত্রীদের ভোগান্তি কমানোর জন্য এখনই ধর্মঘট প্রত্যাহার করা জরুরি।

এরপর রানিং স্টাফরা মন্ত্রীর আশ্বাসে সাড়া দিয়ে সাড়ে আট ঘণ্টা যাত্রী ভোগান্তির পরে সাড়ে ১২টা নাগাদ রেল ধর্মঘট প্রত্যাহার করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App