×

সাহিত্য

নতুন বই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:২৮ এএম

নতুন বই

ছবি: ভোরের কাগজ

বাংলা একাডেমির জনসংযোগ উপবিভাগের তথ্যমতে, শনিবার (৪ ফেব্রুয়ারি) অমর একুশে বইমেলার চতুর্থ দিনে নতুন বই এসেছে ১১৩টি। এর মধ্যে গল্পের বই ৪টি, উপন্যাস ২৪টি, প্রবন্ধ ৬টি, কবিতার বই ১৮টি, গবেষণা ৩টি, ছড়া ১টি, শিশুসাহিত্য ১০টি, জীবনী ২টি, রচনাবলি ১টি, মুক্তিযুদ্ধ ৩টি, নাটক ১টি, বিজ্ঞান ৩টি, ভ্রমণ ৪টি, ইতিহাস ২টি, রাজনীতি ২টি, চি./স্বাস্থ্য ১টি, বঙ্গবন্ধুবিষয়ক ৩টি, রম্য/ধাঁধা ১টি, ধর্মীয় ২টি, অনুবাদ ৪টি, অভিধান ১টি, সায়েন্স ফিকশন ৪টি ও অন্যান্য ১৩টি।

এদিন প্রকাশিত উল্লেখযোগ্য বইয়ের মধ্যে কথাপ্রকাশ এনেছে আবুল ফজলের প্রবন্ধের বই ‘মহাভারতের দেশ’, আগামী প্রকাশনী থেকে বের হয়েছে সৈয়দ শামসুল হকের ‘মুক্তিযুদ্ধের শ্রেষ্ঠ উপন্যাস’, মৌলি আজাদের গল্পের বই ‘ইগলের চোখ’ ও আশরাফ আহমেদের প্রবন্ধের বই ‘বঙ্গবন্ধু বাংলাদেশ ও আমেরিকার ডোনাল্ড ট্রাম্প’।

অক্ষর প্রকাশনী বের করেছে মুহম্মদ নুরুল হুদার কাব্যগ্রন্থ ‘নির্বাচিত ৩০০ কবিতা’, অনন্যা এনেছে আলম শাইনের কলামের বই ‘জলের তলে মন্ত্রিসভা’ ও মুহম্মদ জাফর ইকবালের শিশুকিশোর বই ‘স্মার্টফোন নাকি স্মার্ট বাচ্চা’, অন্যপ্রকাশ এনেছে হাসনাত আব্দুল হাইয়ের ভ্রমণবিষয়ক বই ‘নদীপথে সঙ্গে ইউলিসিস’ ইত্যাদি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App