×

আন্তর্জাতিক

একদিনের ব্যবধানে বৃষ্টিতে ভেঙে পড়ল আরেক বিমানবন্দরের ছাদ (ভিডিও)

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২৯ জুন ২০২৪, ০৮:৫১ পিএম

একদিনের ব্যবধানে বৃষ্টিতে ভেঙে পড়ল আরেক বিমানবন্দরের ছাদ (ভিডিও)

ছবি: দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস

মাত্র একদিনের ব্যবধানে এবার ভারতের আরেক বিমানবন্দরের যাত্রী পিকআপ ও ড্রপ এলাকার ছাউনির একাংশ ধসে পড়েছে। শনিবার (২৯ জুন) অতি বৃষ্টিতে গুজরাটের রাজকোটে এ ঘটনাটি ঘটে। ভারতীয় সংবাদমাধ্যম দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

এর আগে শুক্রবার (২৮ জুন) দিল্লি বিমানবন্দরের ছাদের একটি অংশ ধসে পড়ে। ভারী বৃষ্টিপাতের কারণে ছাদটির ওপর পানি জমে যায়। পানির ভার বহন করতে না পেরে একটি সময় এটি ধসে পড়ে। ধসে পড়া ওই ছাদের নিচে চাপা পড়ে এক ট্যাক্সি চালকের মর্মান্তিক মৃত্যু হয়। এই ঘটনার রেশ কাটতে না কাটতেই একদিনের ব্যবধানে দেশটির আরেক বিমানবন্দরের ছাউনি ধসে পড়ার ঘটনা ঘটল।


ভারতে টানা দুই মাস তীব্র দাবদাহের পর গত দুইদিন ধরে রাজধানী নয়াদিল্লিসহ দেশটির বিভিন্ন অঞ্চলে ভারী বৃষ্টিপাত হচ্ছে। দিল্লিতে বৃহস্পতিবার (২৭ জুন) সকাল ৮টা থেকে ২৮ জুন সকাল ৮টা পর্যন্ত ২৮৮ মিলিমিটার বৃষ্টিপাত হয়। যা ১৯৩৬ সালের পর দিল্লিতে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টিপাতের রেকর্ড। এই বৃষ্টিতে দিল্লির শহুরে অঞ্চলগুলোতে পানি জমে যায়। যা অফিসগামী সাধারণ মানুষের জন্য বয়ে আনে অবর্ণনীয় দুর্ভোগ। বৃষ্টির পরিমাণ এতটাই বেশি ছিল যে কোথাও কোথাও তিন ফুট পর্যন্ত পানি জমে।

এদিকে গতকাল (২৮ জুন) গুজরাটের আবহাওয়া অফিস জানিয়েছিল, দক্ষিণ গুজরাটের উপর একটি ঘূর্ণিঝড় সক্রিয় হয়েছে। যার ফলে রাজ্যের কিছু অংশে ব্যাপক বৃষ্টি হবে। আগামী পাঁচ দিন বৃষ্টিপাত অব্যাহত থাকবে বলেই জানিয়েছিল আবহাওয়া অফিস। অগ্রসরমান ওই ঘূর্ণিঝড়ের ঝটকাতেই হঠাৎ করে ভেঙে পড়েছে বিমানবন্দরের ছাউনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App