×

আন্তর্জাতিক

ধর্ম অবমাননার অভিযোগে পর্যটককে পিটিয়ে হত্যা

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২২ জুন ২০২৪, ০৮:২৯ এএম

ধর্ম অবমাননার অভিযোগে পর্যটককে পিটিয়ে হত্যা

ছবি : সংগৃহীত

ধর্ম অবমাননার অভিযোগে পাকিস্তানের উত্তরপশ্চিমাঞ্চলীয় খাইবার পাখতুনখাওয়া প্রদেশে এক পর্যটককে পিটিয়ে হত্যা করা হয়েছে। স্থানীয় ৩৬ বছর বয়সী এ পর্যটককে পুলিশ স্টেশন থেকে টেনে হিঁচড়ে নিয়ে গিয়ে পিটিয়ে হত্যা করেছে বিক্ষুব্ধ জনতা। পরে তার দেহ জ্বালিয়েও দেয়া হয়। খবর রয়টার্স

বৃহস্পতিবার (২০ জুন) সন্ধ্যায় সোয়াত উপত্যাকার মদিয়ান শহরেএই ঘটনা ঘটেছে। এটি জনপ্রিয় একটি পর্যটন এলাকা। সোয়াতের পুলিশ জানায়, ভুক্তভোগীর পরিচয় প্রকাশ করা হয়নি তবে তিনি পাঞ্জাবের শিয়ালকোটের পর্যটক। তার বিরুদ্ধে কোরআন অবমানবার অভিযোগ আনা হয়। কিন্তু তিনি আসলে কী করেছেন তা এখনো স্পষ্ট নয়। 

নাম প্রকাশে অনিচ্ছুক পুলিশের একজন কর্মকর্তা জানান, মাদিয়ানের প্রধান মার্কেটে আমাদের পুলিশের একটি দল ওই ব্যক্তিকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসে। তবে জনতা ওই ব্যক্তিকে তাদের হাতে ছেড়ে দিতে বলে।

আরো পড়ুন : ফিলিস্তিনকে স্বীকৃতি দিলো আরেক দেশ 

তিনি আরো বলেন, মসজিদ থেকে লাউডস্পিকারে স্থানীয়দেরকে বাইরে বেরিয়ে আসার ঘোষণা দেয়ার পর জনতা পুলিশ স্টেশনে হামলে পড়ে অভিযুক্তকে টেনে হিঁচড়ে নিয়ে গিয়ে হত্যা করে।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ঘটনার ভিডিওতে মানুষজনের মধ্যে ক্ষোভ সঞ্চার হয়েছে। ভিডিওতে দেখা গেছে, ওই ব্যক্তির রক্তাক্ত দেহ রাস্তা দিয়ে নিয়ে যাওয়া হচ্ছে এবং তাতে আগুন ধরানো হচ্ছে।

পাকিস্তানে ধর্মাবমাননার অভিযোগে পিটিয়ে হত্যার ঘটনা প্রায়শই ঘটে থাকে এবং এ ধরনের অপরাধের সাজা মৃত্যুদণ্ড। বৃহস্পতিবারের ঘটনায় হত্যাকাণ্ডের হোতা যারা তাদের বিরুদ্ধে মামলা রুজু হয়েছে বলে জানান পুলিশ কর্মকর্তা মোহাম্মদ আলি।

গতমাসেও পাকিস্তানের পূর্বাঞ্চলে কুরআনের পাতা পোড়ানোর অভিযোগে এক খ্রিস্টানের ওপর হামলা করেছিল বিক্ষুব্ধ জনতা। গুরুতর জখম হয়ে পরে সেই ব্যক্তি মারা যান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App