×

আন্তর্জাতিক

বিমানের টয়লেট টিস্যুতে লেখা ‘৩০ মিনিটে হবে বোমা বিস্ফোরণ’, অতঃপর...

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২৯ মে ২০২৪, ১১:৫২ পিএম

বিমানের টয়লেট টিস্যুতে লেখা ‘৩০ মিনিটে হবে বোমা বিস্ফোরণ’, অতঃপর...

ছবি: সংগৃহীত

ভারতের দিল্লি বিমানবন্দর থেকে ইন্ডিগোর একটি বিমান উড্ডয়নের ঠিক আগ মুহূর্তে বোমা বিস্ফোরণের হুমকি সংবলিত একটি টিস্যু পাওয়া যায় বিমানের টয়লেটে। তাতে লেখা ছিলো ৩০ মিনিটের মধ্যে বোমা বিস্ফোরণ হবে (বম্ব ব্লাস্ট @ ৩০ মিনিটস)। সঙ্গে সঙ্গে মঙ্গলবারের (২৮ মে) ওই ফ্লাইটের উড্ডয়ন বাতিল করে সব যাত্রীকে বিমান থেকে নামিয়ে নিয়ে আসা হয়। এরপর চলে তল্লাশি। তবে বোমা বিস্ফোরণের হুমকি ভুয়া ছিলো বলে মনে করছে কর্তৃপক্ষ। খবর এনডিটিভির 

দিল্লির ইন্দিরা গান্ধী বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, আপৎকালীন দরজা দিয়ে সব যাত্রীকে বিমানের বাইরে আনা হয়। বিমানটিতে থাকা ১৭৬ যাত্রীর সবাই নিরাপদে রয়েছেন বলেও নিশ্চিত করে বিমানবন্দর কর্তৃপক্ষ । 

এদিকে দিল্লির দমকল বিভাগ জানায়, ভোর ৫টা ৪০ মিনিটে তাদের কাছে খবর আসে যে, বারানসীগামী একটি বিমানে বোমা রয়েছে। বিমানের টয়লেটে ওই হুমকি সংবলিত একটি কাগজ খুঁজে পান পাইলট। সঙ্গে সঙ্গেই বিমানবন্দরে পৌঁছয় দমকলের একটি কুইক রেসপন্স টিম (কিউআরটি)।

হিন্দুস্তান টাইমসের রিপোর্ট অনুযায়ী, দিল্লি বিমানবন্দরে দিল্লি থেকে বারাণসীগামী একটি বিমানে বোমা রাখা আছে বলে হুমকি পাওয়া যায় একটি চিঠিতে। ওই সময় বিমানটিতে সব যাত্রীরা উঠে পড়েছিলেন । পরে উড্ডয়নের ঠিক আগমুহূর্তে চিঠির মাধ্যমে দেয়া সেই হুমকি সামনে আসলে সঙ্গে সঙ্গে ফ্লাইট বাতিল করা হয়। এর পর সব যাত্রীদের বিমান থেকে বের করে নিয়ে আসা হয়।

ইতোমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে ঘটনাটি । ভাইরাল ওই ফুটেজে দেখা যায়, পাইলট ইমার্জেন্সি স্লাইড ব্যবহার করে বিমান থেকে বেরিয়ে আসছেন। এরপরই একজন বয়স্ক মহিলা যাত্রী এবং একজন ইন্ডিগো বিমানসেবিকা ইমারজেন্সি গেট দিয়ে বিমানের ডানায় বেরিয়ে আসেন। দেখা যায়, বিমানসেবিকা সেই যাত্রীর হাত ধরে তাকে উইংয়ে হাঁটতে সহায়তা করছেন এবং তাকে অন্য একটি জরুরি স্লাইড দিয়ে বিমান থেকে নামিয়ে দেন।

রিপোর্ট অনুযায়ী, বিমানটিতে ছিলেন ১৭৬ জন যাত্রী। হুমকির চিঠিটি পাওয়ার পর সকল যাত্রীকেই বিমান থেকে নিচে নামিয়ে আনা হয়। নিরাপত্তারক্ষীরা এসে বিমানের ভিতরে তন্নতন্ন করে খোঁজেন। তবে সন্দেহজনক কিছুই পাওয়া যায়নি সেই বিমানে।

কয়েকঘণ্টা পর, সকাল ১১টা ১০ মিনিটে বিমানটি বারাণসীর উদ্দেশে রওনা করে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App