×

আন্তর্জাতিক

মাঝরাতে আইসক্রিম ও পিৎজা খাওয়া বন্ধে আইন

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২৭ এপ্রিল ২০২৪, ১২:১২ পিএম

মাঝরাতে আইসক্রিম ও পিৎজা খাওয়া বন্ধে আইন

ছবি: সংগৃহীত

আইসক্রিম খেতে পছন্দ করেন না, এমন মানুষ পাওয়া দুর্লভ। বিভিন্ন দেশে আইসক্রিম খাওয়া নিয়ে রয়েছে আলাদা সংস্কৃতি। ছোট থেকে বুড়ো বয়সী মানুষ লোভ সামলাতে পারেন না আইসক্রিমের।

তাই দিন হোক কিংবা রাত, মন চাইলে অনেকেই বেরিয়ে পড়েন ঠাণ্ডা আইসক্রিম খেতে। তবে সম্প্রতি ইউরোপের দেশ ইতালির মিলানে গভীর রাতে আইসক্রিম খাওয়া বন্ধে দেয়া হয়েছে নিষেধাজ্ঞা। এক প্রতিবেদনে ইউরো নিউজ এ তথ্য জানায়।

প্রতিবেদনটিতে বলা হয়, মিলানে মাঝরাতে আইসক্রিম খাওয়া নিষিদ্ধ করে একটি আইন প্রণয়নের প্রস্তাব করা হয়েছে। বাসিন্দাদের প্রশান্তির স্বার্থে এই উদ্যোগ নিতে যাচ্ছে মিলানের স্থানীয় সরকার। প্রস্তাবিত নতুন আইনের অধীন এভাবে আইসক্রিম খাওয়াকে অপরাধ হিসেবে গণ্য করা হবে।

মিলানের স্থানীয় সরকার এরইমধ্যে আইনের খসড়া তৈরি করে জমা দিয়েছে আইনসভায়। যদি প্রস্তাবিত আইনটি পাস হয়ে যায়, তাহলে আগামী মাস থেকে মাঝরাতের পর আইসক্রিম খাওয়া নিষিদ্ধ হয়ে যেতে পারে।

প্রথমে, শহরের ১২টি এলাকায় কার্যকর হবে আইনটি। আইসক্রিমের পাশাপাশি পিৎজা ও পানীয়সহ সব ধরনের খাবার বাড়িতে সরবরাহ করা নিষিদ্ধ হয়ে যাবে। মূলত, শহরের সড়কে রাতের বেলায় যাতে হইচই না হয়, সে জন্য করা হচ্ছে এই আইন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App