×

আন্তর্জাতিক

শিশুর জীবন বাঁচিয়ে রাজকীয় পুরস্কার পেলেন সেই গাড়িচালক

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ০৬ এপ্রিল ২০২৪, ০৯:০৩ এএম

শিশুর জীবন বাঁচিয়ে রাজকীয় পুরস্কার পেলেন সেই গাড়িচালক

ছবি: সংগৃহীত

রিয়াদের দক্ষিণ-পূর্বে, আল খার্জ শহরের একটি রাস্তার মাঝখানে জীবনের ঝুঁকি নিয়ে শিশুর জীবন বাঁচানোর পর সেই গাড়িচালককে রাজসিক পুরস্কার দেয়া হয়েছে। তার নাম আবদুল্লাহ আল আনজি। এ ঘটনার পর প্রশংসায় ভাসছেন তিনি। সামাজিক যোগাযোগমাধ্যমে তার দুঃসাহসিক কাজের ভিডিও ছড়িয়ে পড়েছে। বৃহস্পতিবার (০৪ এপ্রিল) গালফ নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদমাধ্যম জানিয়েছে, সাহসিকতার জন্য আবদুল্লাহ আল আনজি নামের এই গাড়িচালককে বিপুল পরিমাণ নগদ অর্থ, ঐতিহ্যবাহী তরবারি, আরবীয় ঘোড়া এবং আলখাল্লা উপহার দেয়া হয়েছে।

শিশুটিকে বাঁচানোর পর প্রশংসা গ্রহণে অস্বীকৃতি জানান আবদুল্লাহ। বিনয়ের সঙ্গে বলেন, একে বীরত্বপূর্ণ কাজ হিসেবে দেখেন না তিনি। কারণ, একজন মুসলিম হিসেবে তার দায়িত্ব প্রতিটি মানুষকে ভালোবাসা। বিপদে তাদের পাশে দাঁড়ানো। আলোচিত এই চালক আরো বলেন, তার জায়গায় অন্য যেকোনো মুসলিম অথবা বিবেকবান মানুষ থাকলে তারাও একই কাজ করতেন।

রিয়াদ বিন ফাহদ আল-ওয়াদান নামের এক ব্যক্তি প্রথম ভিডিওটি পোস্ট করেন। তিনি লিখেন, সর্বশক্তিমান আল্লাহর নামে কসম করে বলছি- নবীর দেশে এমন হাজারো মানুষ রয়েছেন, যারা অপরের কল্যাণে নিজেকে উজাড় করে দেন। আর এটাই ইসলামের মহান শিক্ষা। আল্লাহ এই বীরকে ভালো রাখুক!

এর আগে একজন ধনকুবের আবদুল্লাহ আল আনজিকে নগদ অর্থ ও গাড়ি উপহার দেন। পাশাপাশি একটি জুয়েলারি শপের পক্ষ থেকেও ডায়মন্ড রিং উপহার দেয়া হয়। অন্যদিকে, যে শিশুটিকে বাঁচাতে জীবনের ঝুঁকি নিয়েছিলেন, সেই শিশুর মাও তাকে একটি ডায়মন্ড রিং উপহার দিয়েছেন।

জানা যায়, গেল মার্চের শেষের দিকে ঝুঁকি নিয়ে শিশুটিকে বাঁচান এই গড়িচালক। ভিডিওতে দেখা যায়— ওয়ানওয়ে সড়কটি দিয়ে হেঁটে যাচ্ছে একটি শিশু। তখনো রাস্তা পুরোপুরি পার হতে পারেনি সে। এসময় সাদা রঙের একটি গাড়ি শিশুটির কাছাকাছি গিয়ে থেমে যায়।

এসময় হঠাৎ পাশ দিয়েই আরেকটি গাড়ি দ্রুতগতিতে শিশুটির দিকে ছুটে আসছিল। এরপর পেছন থেকে আরো একটি গাড়ি সজোরে শিশুটির দিকে ছুটে আসছিল। তখনো সড়ক পার হতে পারেনি শিশুটি। এমন পরিস্থিতে শেষ মুহূর্তে গাড়িটিকে ধাক্কা দিয়ে অন্যদিকে সরিয়ে দেন প্রথম গাড়ির চালক। এতে বেঁচে যায় ছোট্ট শিশুটি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App