×

আন্তর্জাতিক

ভাইয়ের সঙ্গে সম্পর্ক ছিন্নের ঘোষণা মমতার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ মার্চ ২০২৪, ০৭:০৬ পিএম

ভাইয়ের সঙ্গে সম্পর্ক ছিন্নের ঘোষণা মমতার

ছবি: সংগৃহীত

ভারতের পশ্চিমবঙ্গের তৃণমূল কংগ্রেসের প্রধান ও মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় তার সহোদর ভাই বাবুন বন্দোপাধ্যায়ের সঙ্গে সম্পর্ক ছিন্ন করার ঘোষণা দিয়েছেন। আসন্ন লোকসভা নির্বাচনে হাওড়া আসনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য প্রসূন বন্দোপাধ্যায় নামের স্থানীয় এক রাজনীতিককে মমতা মনোনয়ন দেয়ায় অসন্তোষ প্রকাশ করেছিলেন বাবুন। এই ঘটনা প্রকাশ্যে আসার পর বাবুনের সঙ্গে সম্পর্ক ছিন্নের ঘোষণা দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা। খবর: এনডিটিভির।

বুধবার (১৩ মার্চ) ভারতের রাষ্ট্রায়ত্ত বার্তা সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়াকে (পিটিআই) দেয়া এক সাক্ষাৎকারে মমতা ক্ষোভ প্রকাশ করে বলেন, ‌‌‘‘আমার পরিবার এবং আমি বাবুনের সঙ্গে সব ধরনের সম্পর্ক ত্যাগ করছি।’’

প্রত্যেক নির্বাচনের আগে, সে একটি সমস্যা সৃষ্টি করে। আমি লোভী লোকজনকে অপছন্দ করি। আমি বংশের রাজনীতিতে বিশ্বাস করি না, তাই আমি তাকে নির্বাচনে টিকিট দেব না। আমি তাকে ত্যাগ করার এবং তার সঙ্গে সব ধরনের সম্পর্ক ছিন্ন করার সিদ্ধান্ত নিয়েছি।

আরো পড়ুন: মুকেশ আম্বানি পুত্রবধূ রাধিকার বিরুদ্ধে চুরির অভিযোগ

এর আগে, প্রসূন বন্দোপাধ্যায়কে হাওড়া আসনে তৃণমূল কংগ্রেস পুনরায় মনোনয়ন দেয়ায় ক্ষোভ প্রকাশ করেন বাবুন। বাবুন বলেছিলেন, ‘‘আমি প্রসূনকে প্রার্থী করায় খুশি নই... তিনি সঠিক প্রার্থী নন। অনেক যোগ্য প্রার্থী রয়েছেন, যাদের উপেক্ষা করা হয়েছে।’

ওই আসনে নিজে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দিয়ে মমতার ভাই বলেন, ‘‘প্রসূন আমাকে যে অপমান করেছিলেন তা আমি কখনই ভুলতে পারবো না।’’ ভোটারদের জন্য স্বতন্ত্র প্রার্থী হিসেবে এই আসনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন বলেও জানান তিনি।

বাবুন বলেন, আমি জানি দিদি (মমতা) আমার সঙ্গে একমত হবেন না। কিন্তু যদি প্রয়োজন হয়, আমি হাওড়া লোকসভা আসন থেকে স্বতন্ত্র হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করব।

পশ্চিমবঙ্গের মর্যাদাপূর্ণ হাওড়া আসনের তিনবারের বিজয়ী আইনপ্রণেতা প্রসূন বন্দোপাধ্যায়। ২০০৯ সালে কমিউনিস্ট পার্টির কাছ থেকে আম্বিকা বন্দোপাধ্যায় বিজয় ছিনিয়ে নেয়ার পর থেকে তৃণমূলের দখলে রয়েছে এই আসনটি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App