×

আন্তর্জাতিক

রাশিয়ায় সামরিক বিমান বিধ্বস্ত, মারা গেছেন সবাই

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১২ মার্চ ২০২৪, ১০:০৫ পিএম

রাশিয়ায় সামরিক বিমান বিধ্বস্ত, মারা গেছেন সবাই

উড্ডয়নের কিছুক্ষণের মধ্যেই রাশিয়ার একটি সামরিক পরিবহন উড়োজাহাজের ইঞ্জিনে আগুন ধরে গিয়ে সেটি বিধ্বস্ত হয়। বিধ্বস্ত উড়োজাহাজটিতে আটজন ক্রু ও সাতজন যাত্রীসহ মোট ১৫ জন আরোহী ছিলেন।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় থেকে বলা হয়, মঙ্গলবার (১২ মার্চ) ইভানোভো অঞ্চলে ওই উড়োজাহাজটি বিধ্বস্ত হয়। দেশটির অনলাইন সংবাদমাধ্যমগুলো জানায়, বিধ্বস্ত উড়োজাহাজটির আরোহীদের কেউ বেঁচে নেই।

রাশিয়ার সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও ঘুরে বেড়াচ্ছে। যেখানে দেখা যাচ্ছে, তুষার ঢাকা অঞ্চলের আকাশে একটি সামরিক উড়োজাহাজের একটি ইঞ্জিনে আগুন জ্বলছে এবং সেটি ধীরে ধীরে মাথা নিচের দিকে দিয়ে মাটিতে পড়ে যাচ্ছে। কিছুক্ষণ পরই দূরে কালো ধোঁয়ার বিশাল কুণ্ডলী দেখতে পাওয়া যায়।

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, রাশিয়ার একটি ইলিউশিন আইএল-৭৬ সামরিক কার্গো উড়োজাহাজ মঙ্গলবার উড্ডয়নের পরপরই বিধ্বস্ত হয়েছে। উড়োজাহাজটির একটি ইঞ্জিনে আগুন লাগার পর সেটি বিধ্বস্ত হয়।

দেশটির রাষ্ট্রায়ত্ত বার্তা সংস্থা তাস বলেছে,‌‌ ‘মস্কোর স্থানীয় সময় দুপুর ১টার দিকে আইএল-৭৬ সামরিক কার্গো উড়োজাহাজটি ইভানোভো অঞ্চলে উড্ডয়নের পরপরই বিধ্বস্ত হয়।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App