×

আন্তর্জাতিক

ভারত সফরে বিল গেটস, মজার ছলে যা বললেন

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:৫২ পিএম

ভারত সফরে বিল গেটস, মজার ছলে যা বললেন

ছবি: সংগৃহীত

ভারত সফরে এসেছেন মাইক্রোসফটের কর্ণধার বিল গেটস। বুধবার (২৮ ফেব্রুয়ারি) তিনি নিজের ইনস্টাগ্রামে নাগপুরের এক চা বিক্রেতার সঙ্গে তার আলাপচারিতার একটি ভিডিও ভাগ করে নিয়েছেন।

নাগপুরের সেই চাওয়ালা নিজের এলাকায় ‘ডলি চাওয়ালা’ নামে বেশ জনপ্রিয়। এই ভিডিওটি শেয়ার করে বিল গেটস ভারতের উদ্ভাবন সংস্কৃতির প্রশংসা করেছেন। ভিডিওটি ইতোমধ্যেই সামাজিকমাধ্যমে বেশ ভাইরাল।

ভিডিওতে দেখা গিয়েছে ‘ডলি চাওয়ালার’ ঠেলার সামনে দাঁড়িয়ে বিল গেটস ডলির হাতের বানানো একটি চা খাচ্ছেন। বিলের হাবভাব দেখে স্পষ্ট যে, তিনি সেই চা দারুণ উপভোগ করছেন। বিল বলেন, ‘‘ভারতে, আপনি যেখানেই ঘুরবেন সেখানেই আপনি নতুনত্ব কিছু খুঁজে পাবেন। এমনকি, এক কাপ চা তৈরিতেও কত কায়দা দেখলাম। সত্যিই অভিনব।’’

আরো পড়ুন: এবার একসঙ্গে ব্যবসায় নামছে রিলায়্যান্স-ডিজনি

নগরীর সদর এলাকায় পুরনো ভিসিএ স্টেডিয়ামের পাশেই ডলি চাইওয়ালার চায়ের স্টল। চায়ের কাপে চুমুক দিয়ে বিল গেটস ডলির সঙ্গে ছবিও তোলেন। ভিডিওর ক্যাপশনে লেখা, ‘‘এ রকম আরো অনেক ‘চায়ে পে চর্চা’-র দিকে তাকিয়ে থাকব।’’

ভিডিওটি নেটাগরিকদের বেশ মনে ধরেছে। ভারতের বিভিন্ন প্রান্তে ঘুরে ঘুরে সেখানকার আঞ্চলিক সংস্কৃতির সঙ্গে পরিচয় করছেন বিল গেটস, সাধারণ মানুষজনের সঙ্গে আলাপচারিতাও করছেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App