×

আন্তর্জাতিক

ভালোবাসা দিবসে বাগদান করলেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১৫ ফেব্রুয়ারি ২০২৪, ০৪:১৮ পিএম

ভালোবাসা দিবসে বাগদান করলেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী

বিশ্ব ভালোবাসা দিবসে বাগদান সারলেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি আলবানিজ। গত ১৪ ফেব্রুয়ারি চার বছরের সঙ্গী জোডি হেইডনের সঙ্গে বাগদান করেন তিনি।

এদিন ক্যানবেরায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন দ্য লজে হেইডনকে বিয়ের প্রস্তাব দেন আলবানিজ। আর সঙ্গে সঙ্গেই তাতে সম্মতি দেন দীর্ঘদিনের প্রেমিকা। সোশ্যাল মিডিয়ায় একটি ছবি শেয়ার করে অস্ট্রেলীয় প্রধানমন্ত্রী লিখেছেন, সে হ্যাঁ বলেছে।

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী থাকাকালে এটিই প্রথম কোনো নেতার বাগদান করার ঘটনা। এ নিয়ে দ্বিতীয়বারের মতো বিয়ের বন্ধনে আবদ্ধ হচ্ছেন আলবানিজ।

৬০ বছর বয়সী অস্ট্রেলীয় প্রধানমন্ত্রী এবং ৪৫ বছর বয়সী হেইডনের পরিচয় ২০২০ সালে। একটি ব্যবসায়িক নৈশভোজে একে অপরের সঙ্গে প্রথমবার সাক্ষাৎ হয় তাদের।

এক যৌথ বিবৃতিতে বাগদানের কথা জানিয়ে এ যুগল বলেছেন, আমরা এই খবরটি ভাগাভাগি করে নিতে পেরে রোমাঞ্চিত এবং উত্তেজিত। আমরা বাকি জীবন একসঙ্গে কাটানোর জন্য উন্মুখ হয়ে রয়েছি। একে অপরকে খুঁজে পেয়ে অনেক ভাগ্যবান মনে করছি।

অস্ট্রেলীয় প্রধানমন্ত্রীর বাগদানের খবরে শুভেচ্ছার বন্যা বয়ে যায় তার পার্লামেন্ট সহকর্মীদের মধ্যে। যুগলকে অভিনন্দন জানিয়েছেন নিউজিল্যান্ডের বহু নেতা ও তারকা।

এর আগে নিউ সাউথ ওয়েলসের সাবেক ডেপুটি প্রিমিয়ার কারমেল টেবুটের সঙ্গে বিয়ে হয়েছিল আলবানিজের। দীর্ঘ ১৯ বছর সংসার করার পর ২০১৯ সালে আলাদা হয়ে যান তারা। তাদের ২৩ বছর বয়সী একটি ছেলে রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App