×

আন্তর্জাতিক

পিপিপি ও পিএমএল-এনের সঙ্গে জোট গঠনের কথা অস্বীকার পিটিআইয়ের

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১০ ফেব্রুয়ারি ২০২৪, ১২:৩৫ পিএম

পিপিপি ও পিএমএল-এনের সঙ্গে জোট গঠনের কথা অস্বীকার পিটিআইয়ের

পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) এবং পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) এর সঙ্গে জোট গঠনের বিষয়টি শুক্রবার (৯ ফেব্রুয়ারি) অস্বীকার করেছে ইমরান খানের রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)।

ব্যারিস্টার গোহর জিও নিউজকে বলেন, আমরা পিপিপি বা পিএমএল-এনের সঙ্গে যোগাযোগ করছি না।খবর ডেইলি পাকিস্তানের।

তিনি দাবি করেন, পিটিআই ১৫০টি জাতীয় পরিষদের আসন জিতেছে এবং একক সরকার গঠনের জন্য প্রয়োজনীয় সংখ্যক আসন অর্জন করতে সক্ষম হবে দলটি।

ব্যারিস্টার গোহর বলেন, আমরা পিপিপি এবং পিএমএল-এন, ব্যারিস্টার গোহর আলী খানের সঙ্গে জোট সরকার গঠন করতে চাই না। আমরা কেন্দ্র এবং পাঞ্জাবে সরকার গঠন করবো। খাইবার পাখতুনখোয়াতেও পিটিআই-এর স্পষ্ট নেতৃত্ব রয়েছে এবং সেখানেও আমরা সরকার গঠন করবো। পিটিআই সংসদে থাকবে এবং তার ভূমিকা পালন করবে।

আরো পড়ুন:নির্বাচন নিয়ে যা বললেন পাকিস্তানের সেনাপ্রধান

পিএমএল-এনের সিনিয়র নেতা ইসহাক দার দাবি করেন, স্বতন্ত্র প্রার্থীদের সঙ্গে সরকার গঠনের বিষয়ে যোগাযোগ করছে পিএমএল-এন।

ইসহাক দারের এই দাবির পরেই মুখ খুললেন ব্যারিস্টার গোহর।

এদিকে, নির্বাচন কর্তৃপক্ষকে নির্বাচনী ফলাফলে কারচুপি করার অভিযোগে অভিযুক্ত করেছেন পিটিআই মুখপাত্র রওফ হাসান। তিনি বলেন, ভোট চুরি করা হয়েছে। ভোটে কারচুপির অভিযোগ দেশের জন্য ‘বিপর্যয়কর পরিণতি’ বয়ে আনবে বলে জানান তিনি।

রওফ হাসান আরও বলেন, পিটিআই-সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরা শুরু থেকেই সর্বদা এগিয়ে ছিল। প্রথমে কমিশন ফলাফল ঘোষণার গতি কমিয়ে দেয়, পরে সম্পূর্ণভাবেই বন্ধ হয়ে যায়। গত রাতে বড় ব্যবধানে পিটিআই-সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরা এগিয়ে থাকলেও সকালে ব্যাপারটা পাল্টে যায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App