×

আন্তর্জাতিক

পোস্টাল ব্যালটে ভোট দিয়েছেন ইমরান খান

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ০৩:৩৯ পিএম

পোস্টাল ব্যালটে ভোট দিয়েছেন ইমরান খান

ছবি: সংগৃহীত

পাকিস্তানের সাধারণ নির্বাচনে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান এবং অন্যান্য বিশিষ্ট বন্দী রাজনৈতিক ব্যক্তিত্বরা আদিয়ালা জেল থেকে পোস্টাল ব্যালটের মাধ্যমে তাদের ভোট দিয়েছেন।

স্থানীয় সময় বৃহস্পতিবার সকাল ৮টা থেকে পাকিস্তানে সাধারণ নির্বাচনের ভোট শুরু হয়ে চলবে বিকেল ৫টা পর্যন্ত।

ডন বলছে, পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) নেতা ইমরান সমর্থিত প্রার্থীরা ভোটে থাকলেও দুর্নীতিসহ কয়েকটি মামলায় সাজা পাওয়ায় তিনি এই ভোটে অংশ নিতে পারেননি।

রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে থাকা সাবেক প্রধানমন্ত্রী ইরমান খান, সাবেক পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি, পাঞ্জাবের সাবেক মুখ্যমন্ত্রী চৌধুরী পারভেজ এলাহি, আওয়ামী মুসলিম লীগ প্রধান শেখ রশিদ এবং সাবেক তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী পোস্টাল ব্যালটে ভোট দিয়েছেন।

আরো পড়ুন: এবার মনোমোহন সিংয়ের প্রশংসায় মোদি

তবে পোস্টাল ব্যালটে ভোটদানের প্রক্রিয়া শেষ হয়ে যাওয়ার পর স্বামীর সঙ্গে এক মামলায় সাজা পাওয়ায় এবং গ্রেপ্তার হওয়ায় বুশরা এ প্রক্রিয়ায় ভোট দিতে পারেননি। তিনি এখন বাসাতেই গৃহবন্দি অবস্থায় আছেন।

প্রতিবেদনে বলা হয়েছে, আদিয়ালা কারাগারে বন্দির সংখ্যা ৭ হাজারের মতো। এর মধ্যে পোস্টাল ব্যালটে ভোট দেয়ার সুযোগ পেয়েছেন ১০০ জন।

জেল প্রশাসন শুধু সেই কয়েদিদের ভোট দেয়ার অনুমতি দিয়েছিল যাদের বৈধ কম্পিউটারাইজড জাতীয় পরিচয়পত্র (সিএনআইসি) ছিল।

পাকিস্তানের নির্বাচন কমিশনের তথ্যমতে, এবার দেশজুড়ে ভোটারের সংখ্যা ১২ কোটি ৮০ লাখের বেশি। ২৬৬ আসনে প্রার্থীর সংখ্যা ৫ হাজার ১২১ জন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App