×

আন্তর্জাতিক

এবার মনোমোহন সিংয়ের প্রশংসায় মোদি

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ০৩:৩১ পিএম

এবার মনোমোহন সিংয়ের প্রশংসায় মোদি

ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী মনোমোহন সিংয়ের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন নরেন্দ্র মোদি। বৃহস্পতিবার রাজ্যসভায় বিদায়ী সংসদ সদস্যদের স্মৃতিচারণ করতে গিয়ে তিনি প্রাক্তন প্রধানমন্ত্রীর প্রশংসা করেন। পাশাপাশি মনোমোহন সিংয়ের অবদানের কথা উল্লেখ করেনে মোদি। 

দিল্লিতে নির্বাচিত সরকারের (আম আদমি পার্টি) পরিবর্তে, আমলা নিয়োগে কেন্দ্রীয় নিয়ন্ত্রণের পক্ষে অর্ডিন্যান্স জারি করেছিল কেন্দ্র। গত বছরের আগস্টে এ নিয়ে ভোটাভুটি হয় সংসদের উচ্চকক্ষে। সেই ভোটাভুটিতে অংশ নিয়েছিলেন মনোমোহন সিং। কেন্দ্রের বিরোধিতা করতে অসুস্থ শরীরে হুইলচেয়ারে চেপেই ভোট দিতে এসেছিলেন তিনি। সেই প্রসঙ্গ টেনে মনমোহনের ভূয়সী প্রশংসা করেন মোদি।

মোদি আরো বলেন, ‘আমার মনে আছে ভোটের সময়ের কথা। সকলেই জানত যে ট্রেজারি বেঞ্চ জিতবে। কিন্তু তা সত্ত্বেও মনমোহন সিং হুইলচেয়ারে করে এসে ভোট দিয়েছিলেন। তিনি হুইলচেয়ারে বসেও কাজ করে গেছেন।’ 

মনমোহন সিংয়ের ওই সিদ্ধান্তে একজন সাংসদের কর্তব্য সম্পর্কে সচেতন থাকার প্রকৃষ্ট উদাহরণ বলেও মন্তব্য করেন মোদি ।

উল্লেখ্য, বৃহস্পতিবার উপ-রাষ্ট্রপতি তথা রাজ্যসভার চেয়ারম্যান জগদীপ ধনখড়ের দিল্লির বাসভবনে সংবর্ধনা জানানো হবে রাজ্যসভার বিদায়ী সংসদ সদস্যদের। তার আগে রাষ্ট্রপতি ভবনে বিদায়ী সংসদ সদস্যদের একসঙ্গে একটি ছবি তোলার কথা। পরে সন্ধ্যা সাড়ে ৬টায় চেয়ারম্যানের বাসভবনে অনুষ্ঠানে যোগ দেবেন বিদায়ী সংসদ সদস্যরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App