×

আন্তর্জাতিক

চিলিতে দাবানলে নিহত ৫১, নিখোঁজ ২০০

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০৪ ফেব্রুয়ারি ২০২৪, ০৮:৩৯ এএম

চিলিতে দাবানলে নিহত ৫১, নিখোঁজ ২০০

ছবি: রয়টার্স

দক্ষিণ আমেরিকার দেশ চিলিতে ভয়াবহ দাবানলে কমপক্ষে ৫১ জন নিহতের খবর পাওয়া গেছে। দাবানলের জেরে দেশটির একটি শহরে দুই শতাধিক বাসিন্দা নিখোঁজ হওয়ার খবর পাওয়া গেছে। 

চিলিতে দাবানলে অন্তত ৫১ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট গ্যাব্রিয়েল বোরিক। এছাড়া উপকূলীয় পর্যটন শহর ভিনা ডেল মার মেয়রও বলেছেন, দাবানলে দুই শতাধিক বাসিন্দা নিখোঁজ হওয়ার খবর পাওয়া গেছে। খবর বিবিসির।

রবিবার (৪ ফেব্রুয়ারি) প্রতিবেদনটিতে বলা হয়, ভয়াবহ এই দাবানলে সারা দেশে ৪৩ হাজার হেক্টরেরও বেশি জমি ক্ষতিগ্রস্ত হয়েছে। খবর নিশ্চিত করেছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়। স্বাভাবিকের চেয়ে বেশি তাপমাত্রা এবং প্রবল বাতাসের কারণেই এই দাবানল আরো তীব্র রূপ ধারণ করেছে।

পৃথক আরেকটি প্রতিবেদনে বার্তাসংস্থা রয়টার্স জানিয়েছে, মধ্য চিলিতে ঘটা এই দাবানলে কমপক্ষে ৫১ জনের মৃত্যু হয়েছে বলে প্রেসিডেন্ট গ্যাব্রিয়েল বোরিক জানিয়েছেন। 

আরো পড়ুন: চিলিতে ভয়াবহ দাবানলে ১০ জনের মৃত্যু

তিনি বলেছেন, ‘দাবানলের কারণে কালো ধোঁয়া ভালপারাইসো অঞ্চলের অনেক অংশে আকাশে ছেয়ে গেছে। মধ্য চিলিতে প্রায় ১০ লাখ মানুষ বাস করে। দাবানল ছড়িয়ে পড়ার পর অগ্নিনির্বাপক কর্মীরা হেলিকপ্টার এবং ট্রাক ব্যবহার করে আগুন নেভানোর জন্য লড়াই করছেন। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।’

প্রেসিডেন্ট বোরিক দাবানলে প্রাণহানির ঘটনায় শোক প্রকাশ করেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App