×

আন্তর্জাতিক

দিল্লির তাপমাত্রা ৩ দশমিক ৬ ডিগ্রি, রেড অ্যালার্ট জারি

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১৩ জানুয়ারি ২০২৪, ১২:১৩ পিএম

দিল্লির তাপমাত্রা ৩ দশমিক ৬ ডিগ্রি, রেড অ্যালার্ট জারি

ভারতের রাজধানী দিল্লিত ও এর আশপাশের এলাকায় শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে। শনিবার (১৩ জানুয়ারি) চলতি শীত মৌসুমে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করেছে আবহাওয়া দপ্তর। এদিন শহরটির তাপমাত্রা ৩ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াসে নেমে গেছে। এমন পরিস্থিতিতে দেশটির আবহাওয়া বিভাগ দিল্লি ও আশপাশের এলাকায় রেড অ্যালার্ট জারি করেছে।

আবহাওয়া দপ্তর জাতীয় রাজধানী অঞ্চলে (এনসিআর) ঠান্ডা এবং ঘন কুয়াশার পরিপ্রেক্ষিতে রেড অ্যালার্ট জারি করেছে। এর আগের রাতে দিল্লির তাপমাত্রা নামে ৩ দশমিক ৯ ডিগ্রিতে।

দিল্লি এবং দেশের অন্যান্য অংশে আবহাওয়ার এ পরিস্থিতিতে দিল্লিগামী অন্তত ১৮টি ট্রেন ছাড়তে ১-৬ ঘণ্টা বিলম্বিত হয়েছে। সংবাদ সংস্থা এএনআই-এর মতে, কুয়াশার মধ্যে কম দৃশ্যমানতার কারণে দিল্লি বিমানবন্দরে বেশ কয়েকটি ফ্লাইটও দেরিতে ছেড়েছে। এ সময় মুম্বাই-গুয়াহাটিগামী ইন্ডিগো এয়ারের একটি প্লেন বাংলাদেশের রাজধানী ঢাকায় জরুরি অবতরণ করে। ঘন কুয়াশার কারণে এমন পরিস্থিতি তৈরি হয়েছে বলে জানিয়েছে ইন্ডিগো এয়ারলাইন্সের কর্মকর্তারা।

সেন্ট্রাল পলিউশন কন্ট্রোল বোর্ডের (সিপিসিবি) তথ্য অনুযায়ী, দিল্লির এয়ার কোয়ালিটি ইনডেক্স (একিউআই) সকাল ৯টায় দাঁড়িয়েছে ৩৬৫। এদিন দিল্লির পাশাপাশি পাঞ্জাব, হরিয়ানা এবং চণ্ডীগড়েও রেড অ্যালার্ট জারি করেছে আইএমডি। আর ঠান্ডা এবং কুয়াশাচ্ছন্ন অবস্থার পরিপ্রেক্ষিতে রাজস্থানে ইয়োলো অ্যালার্ট জারি করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App