×

আন্তর্জাতিক

মদ্যপানে ২৫০ জনকে কামড়, হনুমানের আজীবন কারাবাস

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ জুন ২০২০, ০৫:৪২ পিএম

মদ্যপানে ২৫০ জনকে কামড়, হনুমানের আজীবন কারাবাস

হনুমান

উত্তরপ্রদেশের মির্জাপুরের কানপুরে তিন বছর আগে এলাকায় ভীতি ছড়িয়েছিল এক হনুমান। হনুমানের আচরনে নাজেহাল হয়ে পড়েছিল লোকজন। স্থানীয়রা তাকে কালুয়া নামে ডাকতো। কিন্তু ২৫০ জনকে কামড়ে রীতিমতো এলাকার ত্রাস সৃষ্টি করায় তাকে আজীবন কারাবাসের শাস্তি দেয়া হয়।

জানা যায়, ২৫০ জনকে কামড়ে দেয়ার মধ্য থেকে একজনের মৃত্যুও হয়েছিল। কিন্তু তার জন্য অবশ্য শুধু তাকেই কাঠগড়ায় তোলা উচিত হবে না। এর নেপথ্যে রয়েছে মানুষের কুকীর্তি। হনুমানটি এক তান্ত্রিকের পোশ্য ছিল। যিনি নাকি নিয়মিত তাকে মদ খাওয়াতেন। দিনের পর দিন মদ্যপান করে রীতিমতো নেশাগ্রস্ত হয়ে পড়েছিল কালুয়া।

প্রতিদিনই মদের নেশায় চূড় হয়ে থাকত সে। তবে কারো কোনো ক্ষতি করত না। কিন্তু হঠাৎ করে তান্ত্রিকের মৃত্যুর পরই বদলে যায় চিত্র। মদ না পেয়ে হিংস্র হয়ে ওঠে কালুয়া। শুরু করে লোকজনকে কামড়ানো। দিনে-দুপুরে হনুমানের দর্শন পেলেই বুকের ভিতরটা ছ্যাঁৎ করে উঠত স্থানীয়দের। এলাকাজুড়ে আতঙ্কের পরিবেশ তৈরি হয়।

বনদপ্তর ও চিড়িয়াখানার কর্মকর্তারা কালুয়াকে ধরে খাঁচাবন্দি করে সুস্থ করার চেষ্টা করলেও তারা সফল হতে পারেননি। চিড়িয়াখানার চিকিৎসক মহম্মদ নাসিরের বলেন, গত কয়েক মাস ধরে ওকে আইসোলেশনে রাখা হয়েছে। কিন্তু স্বভাবে এখনও কোনো বদল আসেনি। আগের মতোই হিংস্র। তিন বছরেও ওর আচরণে কোনো পরিবর্তন না হওয়ায় আমরা ঠিক করেছি, সারাজীবন ওকে ‘গারদে’র ওপারেই রেখে দেওয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App