×

আন্তর্জাতিক

এবার পশ্চিম তীরের জেনিনে হাসপাতাল খালি করার নির্দেশ ইসরায়েলের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ নভেম্বর ২০২৩, ০৪:১৩ পিএম

এবার পশ্চিম তীরের জেনিনে হাসপাতাল খালি করার নির্দেশ ইসরায়েলের

ফিলিস্তিনের অধিকৃত পশ্চিম তীরে এবার একটি হাসপাতাল খালি করার নির্দেশ দিয়েছে ইসরায়েল। এছাড়া সেখানকার দুজন চিকিৎসককেও আটক করেছে ইসরায়েলি সেনারা। অন্যদিকে জেনিনে ইসরায়েলি ড্রোন হামলায় তিন ফিলিস্তিনি নিহত হয়েছেন।

ইসরায়েলি বাহিনী দুই চিকিৎসককে গ্রেপ্তার করেছে এবং জেনিনের ইবনে সিনা হাসপাতাল খালি করার নির্দেশ দিয়েছে বলে ফিলিস্তিনি বার্তাসংস্থা ওয়াফা রিপোর্ট করেছে। মূলত গাজার পাশাপাশি ইসরায়েলি বাহিনী অধিকৃত পশ্চিম তীরেও প্রায় নিয়মিতই অভিযান চালিয়ে যাচ্ছে। খবর আলজাজিরার।

বেশ কয়েকটি সূত্র ওয়াফাকে জানিয়েছে, ইসরায়েলি বাহিনী হাসপাতালটিকে চারদিক থেকে ঘিরে ফেলে, অ্যাম্বুলেন্স তল্লাশি চালায় এবং লাউডস্পিকারের মাধ্যমে হাসপাতালটি খালি করার নির্দেশ দেয়।

চিকিৎসকদের তাদের হাত উঁচু করে এই হাসপাতালটি ছেড়ে যাওয়ার নির্দেশ দেয়া হয়েছে এবং হাসপাতালের আঙিনাতেও তল্লাশি করা হয়েছে। এর আগে রাতের আঁধারে ইসরায়েলি বাহিনী জেনিন শহর ও জেনিন শরণার্থী শিবিরে অভিযান চালিয়ে কমপক্ষে সাতজনকে গ্রেপ্তার করে এবং এলাকার বহু রাস্তা ভেঙে দেয়।এদিকে ইসরায়েলি বাহিনী জেনিনের হাসপাতাল এলাকাও ঘিরে রেখেছে।

আল জাজিরা বলছে, প্রায় ৮০টি ইসরায়েলি সামরিক যান জেনিন শহরে প্রবেশ করে এবং শহরের গভর্নরেট হাসপাতালের এলাকাও ঘিরে ফেলে। বেশ কিছু ভিডিও ফুটেজে হাসপাতালের চিকিৎসকদের সরিয়ে নেয়া হচ্ছে বলে দেখা যাচ্ছে। এর আগে তাদের হাত তুলে বেরিয়ে আসতে বলেছিল ইসরায়েলি সামরিক বাহিনী। এছাড়া জেনিন শহরের টেলিযোগাযোগ বিঘ্নিত হয়েছে এবং শহরের কিছু অংশে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে গেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App