×

আন্তর্জাতিক

বিশ্বের সবচেয়ে ধনী ভিক্ষুক যিনি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ জুলাই ২০২৩, ০৫:৪১ পিএম

বিশ্বের সবচেয়ে ধনী ভিক্ষুক যিনি

ছবি: সংগৃহীত

ভিক্ষা করে মাসে তার আয় ৬০ থেকে ৭৫ হাজার রুপি। ভারতের মুম্বাইয়ের মতো জায়গায় রয়েছে কোটি টাকার একটি ফ্ল্যাট। তিনি বিশ্বের সব থেকে ধনী ভিক্ষুক। যার মোট সম্পদের পরিমাণ সাড়ে ৭ কোটি রুপি। কোটিপতি এই ভিক্ষুকের নাম ভরত জৈন। মহারাষ্ট্রের মুম্বাইয়ের রাস্তায় ভিক্ষা করেন তিনি।

বিশ্বের সবচেয়ে ধনী এই ভিক্ষুককে ছত্রপতি শিবাজি টার্মিনাসে গেলেই থালা পেতে টাকা চাইতে দেখা যায়। কোনও কোনও দিন চলে আসেন আজাদ ময়দান চত্ত্বরে।

এক বা দুই কোটি নয়,সাত কোটি টাকারও বেশি সম্পদ রয়েছে এই ভিক্ষুকের। রয়েছে দুই দুটো বিলাসবহুল ফ্ল্যাট। যার বাজার মূল্য এক কোটি ৪০ লাখ টাকা। এখানেই শেষ নয়, আরব সাগরের তীরে মহারাষ্ট্রের থানে এলাকায় দুটো দোকানও কিনেছেন এই ভিক্ষুক। একটি দৈনিকে প্রকাশিত খবর অনুযায়ী, এই মুহূর্তে বিশ্বের সবচেয়ে বিত্তবান মুম্বাইয়ের এই ভিখিরি।

ভরতের জীবনের শুরুটা এতটা মসৃণ ছিল না। এককথায় তাঁর গল্প যেনো রূপকথার মতো। কৈশোরে অর্থের জন্য পড়াশোনা করতে পারেননি। তারপরেই পেশা হিসেবে বেছে নেন ভিক্ষাকে। প্রথম প্রথম লজ্জাই লাগতো। তবে হাল ছাড়েননি। যেদিন যা ভিক্ষে পেতেন তার অর্ধেক টাকা সঞ্চয় করতেন। এভাবেই আস্তে আস্তে জমাতে শুরু করেন টাকা।

তবু এত কিছুর পরেও ভিক্ষে পেশাকে ছাড়তে পারেননি কোটিপতি ভিখিরি। বরং ভিক্ষেও যে লাভজনক পেশা হতে পারে তার প্রমাণ দিয়েছেন হাতেনাতে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App