×
Icon এইমাত্র
কমপ্লিট শাটডাউন কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে কোটা আন্দোলনকারীরা বাংলাদেশ টেলিভিশনের মূল ভবনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বিটিভির সম্প্রচার বন্ধ। কোটা সংস্কার আন্দোলনে সারা দেশে এখন পর্যন্ত ১৯ জন নিহত কোটা ইস্যুতে আপিল বিভাগে শুনানি রবিবার: চেম্বার আদালতের আদেশ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ‘লাশ-রক্ত মাড়িয়ে’ সংলাপে বসতে রাজি নন আন্দোলনকারীরা

বিনোদন

শিল্পী সমিতি শিল্পীদের কি কাজে লাগে?

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২৫ মে ২০২৪, ০৯:২৫ পিএম

শিল্পী সমিতি শিল্পীদের কি কাজে লাগে?

চিত্রনায়িকা বর্ষা

বিগত কয়েক বছর ধরে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি নিয়ে বিতর্ক যেন শেষই হচ্ছে না। এই সমিতি কাজের থেকে বেশি আলোচনায় থাকে অভ্যন্তরীণ কোন্দল নিয়ে। সম্প্রতি আরো একবার বিষয়টি স্পষ্ট হয়ে উঠেছে। 

একমাস আগে দুই বছরের মেয়াদে শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হওয়ার পরে চিত্রনায়িকা ও পরাজিত সাধারণ সম্পাদক প্রার্থী নিপুণ আক্তারের রিট দায়েরের পর জয়ী সাধারণ সম্পাদক প্রার্থী ডিপজলের পদ স্থগিত করা হয়েছে। 

বিষয়টি নিয়ে সময়ের সঙ্গে সঙ্গে জল ঘোলাটে হচ্ছে। শিল্পীরাও একের পর এক মন্তব্য করছেন। কেউ ডিপজলের পাশে দাঁড়াচ্ছেন। কেউ বা নিপুণের সমালোচনা করছেন। 

আরো পড়ুন: অবশেষে দেখা মিলল ময়ূরাক্ষীর এক ঝলক (ভিডিও)

এরই মধ্যে শিল্পী সমিতির চলমান ইস্যু নিয়ে মুখ খুলেছেন চিত্রনায়িকা আফিয়া নুসরাত বর্ষা। যেখানে শিল্পী সমিতি, শিল্পীদের কি কাজে লাগে? সেই প্রশ্ন তুলেছেন তিনি। 

সামাজিক যোগাযোগ মাধ্যমে এক স্ট্যাটাসে চিত্রনায়িকা বর্ষা লিখেছেন, শিল্পী সমিতি শিল্পীদের জন্য কী কাজে লাগে তা আমি আজ পর্যন্ত বুঝতে পারলাম না। তবে যা জানি তা আর বললাম না। পাবলিকের এখন সিনেমা হলে গিয়ে সিনেমা দেখার দরকার নাই। মানুষের এত ধৈর্য আছে?

বর্ষার সেই স্ট্যাটাসে অনেকেই বর্ষার সঙ্গে একই প্রশ্ন করেছেন। কেউ আবার শিল্পী সমিতির চেয়ারের লোভের কথা উল্লেখ করে বলেছেন, চেয়ার ও অর্থের লোভেই নিজেদের মধ্যে এমন রেষারেষিতে জড়িয়ে পড়ছেন তারকারা। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App