×

বিনোদন

বলিউডে অমিতাভের পাঁচ দশক পার, চমকে দিলেন এআই দিয়ে

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১১:১৬ এএম

বলিউডে অমিতাভের পাঁচ দশক পার, চমকে দিলেন এআই দিয়ে

ছবি: সংগৃহীত

দীর্ঘ পাঁচ দশকের বেশি সময় ধরে দাপটের সঙ্গে হিন্দি সিনেমায় কাজ করছেন অমিতাভ বচ্চন। ১৯৬৯ সালে মুক্তি পাওয়া সিনেমা ‘সাত হিন্দুস্তানি’ দিয়ে পর্দায় অভিষিক্ত হয়েছিলেন অমিতাভ বচ্চন। সে হিসেবে রুপালি পর্দায় তার ৫৫ বসন্ত পার হলো।

তিনি বলিউড সাম্রাজ্যের শাহেনশা। খান-কাপুরদেরও ‘বিগ বি’। মুম্বাই ইন্ডাস্ট্রির মোস্ট সিনিয়র সিটিজেন। শাহরুখ-সালমানদের গুরুজন তিনি। অভিনয় জীবনের ৫৫টি বসন্ত কাটিয়ে ফেলছেন। সে উপলক্ষ্যে আধুনিকতম প্রযুক্তির সহযোগিতা নিলেন ‘বিগ বি’।

আরো পড়ুন: একই দিনে বাংলাদেশে হলিউডের তিন সিনেমা

আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) দিয়ে নিজের তিনটি ছবি বানিয়ে পোস্ট করেছেন তিনি। যেখানে দেখা যায়, তার মাথায় সিনেমা নির্মাণের বিভিন্ন যন্ত্রাংশের ভিড়। এর মাধ্যমে যেন তিনি বোঝালেন, গোটা জীবন ধরে সিনেমাই তার ধ্যানজ্ঞান। তাই সোশাল মিডিয়ায় অনুরাগীদের সঙ্গে ভাগ করে নেয়ার সুযোগও ছাড়লেন না তিনি। যা দেখে প্রশংসায় পঞ্চমুখ সিনেমা ইন্ডাস্ট্রির অনুজরাও।

এই পাঁচ দশকে অন্তত ২০০টির উপর সিনেমার মুখ্য ভূমিকায় অভিনয় করে ফেলেছেন তিনি। তার সঙ্গে বিজ্ঞাপনী জগৎটাও বিশাল। শনিবার সেই ৫৫ বছরের ফিল্মি ক্যারিয়ারের উদযাপন করতেই এআইয়ের শরণাপন্ন হয়েছেন অভিনেতা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App