×

বিনোদন

পুনম পাণ্ডের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানি মামলা

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১২ ফেব্রুয়ারি ২০২৪, ১১:৩০ এএম

পুনম পাণ্ডের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানি মামলা

বলিউড অভিনেত্রী পুনম পাণ্ডে ও তার স্বামীর বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানির মামলা দায়ের করা হয়েছে। নিজের মৃত্যু নিয়ে ভুয়া খবর ছড়ানো ও জরায়ু-মুখের ক্যানসারের মতো বিষয়কে লঘু করে দেখানোর চেষ্টা করেছেন পুনম পাণ্ডে, এমনটাই অভিযোগ তার বিরুদ্ধে। 

যদিও বেশ কিছু মানুষ অভিনেত্রীর এই পদক্ষেপকে সাধুবাদ জানিয়েছেন। তবে তার বিরোধিতা করা মানুষের সংখ্যাটাই বেশি। অনেকেরই অভিযোগ প্রচার পেতে মৃত্যু নিয়ে ছেলেখেলা করেছেন। এই কারণে পুনম ও তার স্বামীর বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানির মামলা করে অভিযোগ জমা পড়েছে কানপুরের পুলিশ কমিশনারের কাছে। পুনমের নামে এফআইআর দায়ের করা হয়েছে।  

অভিযোগপত্রে বলা হয়, ‘‘পুনম ও তাঁর স্বামী ষড়যন্ত্র করে মৃত্যুর ভুয়া খবর ছড়ান। শুধু তাই নয়, ক্যানসারের মতো একটা রোগকে নিয়ে মশকরা করেছেন। কোটি কোটি ভারতীয় ও বলিউড ইন্ডাস্ট্রির সংবেদনশীলতার সুযোগ নিয়ে গোটাটাই তিনি নিজের প্রচারের উদ্দেশে করেছেন।’’ অভিযোগকারী শুধু এফআইআর দায়ের করে ক্ষান্ত হয়েছেন তেমনটা নয়। তিনি পুনম ও তার স্বামী স্যাম বোম্বেকেও গ্রেপ্তারের দাবি করেছেন। তার অভিযোগে কাজ না হলে আদালত অবধি যাবেন বলেই জানান অভিযোগকারী।

উল্লেখ্য, গত ৪ ফেব্রুয়ারি সামাজিক যোগাযোগ মাধ্যমে মৃত্যুর খবর জানান পুনম। একদিন পার করে প্রকাশ্যে এসে পুনম জানিয়েছেন, তিনি বেঁচে আছেন। আসলে এই গোটাটাই একটা প্রচার কৌশল, থুড়ি জরায়ু-মুখের ক্যানসার নিয়ে সচেতনা বৃদ্ধির কৌশল। কিন্তু তার কার্যকলাপ একেবারেই ভাল চোখে নেননি সাধারণ মানুষ থেকে বলিউড তারকারা। পুনমের এই কাণ্ডকে কেউ নাম দিয়েছেন ‘গিমিক’, কেউ বলেছেন ‘স্টান্ট’।

অভিনেত্রীকে কড়া ভাষায় নিন্দা করেছেন বলিউডের তারকারাও। ক্যানসার নিয়ে পুনম ‘ঠাট্টা-তামাশা’ করেছেন, এই অভিযোগ তুলে তার বিরুদ্ধে এফআইআর-এর দাবি তোলে ‘দি অল ইন্ডিয়ান সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশন’। কেউ কেউ তো তাকে ‘বয়কট’ করার ডাক তুলেছেন। যদিও নিজের কাজের জন্য ক্ষমা চেয়ে নিয়েছিলেন তিনি। তবু তাকে নিয়ে বির্তক-নিন্দা থামার লক্ষণ নেই।

আরো পড়ুন

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App