×

বিনোদন

ভোটের মাঠে প্রতিদ্বন্দ্বী হচ্ছেন মিঠুন-শত্রুঘ্ন?

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ১২:৫১ পিএম

ভোটের মাঠে প্রতিদ্বন্দ্বী হচ্ছেন মিঠুন-শত্রুঘ্ন?

তৃণমূল কংগ্রেস শত্রুঘ্ন সিনহাকে আবারও আসানসোল থেকে প্রার্থী করার সিদ্ধান্ত নিয়েছে, তবে বিজেপি থেকে কে তার বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করবেন? এটা নিয়ে জোর আলোচনা চলছে। শত্রুঘ্ন সিনহাকে প্রার্থী করা নিয়ে যদিও তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে এখনও আনুষ্ঠানিক ঘোষণা আসেনি। তবে তিনি যে কংগ্রেসের প্রার্থী হচ্ছেন সেটা অনেকটাই নিশ্চিত।

অন্যদিকে কলকাতার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও তার দলের প্রার্থী চূড়ান্ত করতে পশ্চিম বর্ধমানের নেতাদের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করেছেন। 

সবাই আশা করছে শত্রুঘ্ন সিনহা একজন আঞ্চলিক নেতা হিসেবে স্বীকৃতি পাবেন। ২০২২ সালের উপনির্বাচনে আসানসোল আসন থেকে তিন লাখেরও বেশি ভোটে জিতেছিলেন। এর আগে ২০১৪ এবং ২০১৯ সালে বিজেপি জিতেছিল। একই সময়ে, আসানসোলের করিডোরে বিজেপি থেকে অগ্নিমিত্রা পাল এবং জিতেন্দ্র তিওয়ারির নাম নিয়ে গুঞ্জন চলছে। অগ্নিমিত্রা পালকে ২০২২ সালের উপনির্বাচনে শত্রুঘ্ন সিনহার বিরুদ্ধে দাঁড় করানো হয়েছিল। কিন্তু তিনি বিশাল ব্যবধানে হেরেছিলেন।

আসানসোলের প্রাক্তন মেয়র জিতেন্দ্র তিওয়ারিও আসানসোল আসন থেকে বিজেপির লোকসভা প্রার্থী হতে পারেন। আসানসোলে বাংলা ও অবাঙালিভাষী ভোটারের সংখ্যা প্রায় সমান। জিতেন্দ্র তিওয়ারির হিন্দিভাষী ভোটারদের ওপর ভালো দখল রয়েছে এবং এর আগে তৃণমূলে থাকার কারণে, বিজেপি মনে করে যে তিনি টিএমসির কৌশল খুব ভালোভাবে বুঝতে পারেন।

যদিও বিজেপিতে আলোচনা চলছে যে শত্রুঘ্ন সিনহাকে যদি কোনো বড় তারকার সঙ্গে তুলনা করা হয়, তবে সেটা হতে পারে একমাত্র মিঠুন চক্রবর্তী। এমন পরিস্থিতিতে, প্রাক্তন সুপারস্টার মিঠুন চক্রবর্তীকেও আসানসোলে দাঁড় করাতে পারে বিজেপি। একুশের বিধানসভা নির্বাচনের সময় মিঠুন চক্রবর্তী বাংলায় বিজেপির হয়ে প্রচার করেছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App