×

বিনোদন

কারো অনুভূতিতে আঘাত হানা আমার উদ্দেশ্য নয় : নয়নতারা

Icon

বিনোদন ডেস্ক

প্রকাশ: ১৯ জানুয়ারি ২০২৪, ০৭:০১ পিএম

কারো অনুভূতিতে আঘাত হানা আমার উদ্দেশ্য নয় : নয়নতারা

আমি ও আমার দল কখনই কারো অনুভূতিতে আঘাত করার উদ্দেশ্য সিনেমা নির্মাণ করিনি। অন্নপুরানি সিনেমা নিয়ে চলমান বিতর্কের মধ্যে গণমাধ্যমে এমন মন্তব্যই করলেন সাউথ সুপারস্টার নয়নতারা। হিন্দু অনুভূতিতে আঘাত লাগার অপরাধে নয়নতারার বিরুদ্ধে একটি এফআইআর দায়ের করা হয়েছে।

নয়নতার অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ‘অন্নপুরানি: দ্য গডস অফ ফুড’ সিনেমার বিতর্কের মধ্যে দক্ষিণী এ তারকা সবার কাছে ক্ষমা প্রার্থনা করেছেন। এক ইন্সটাগ্রামে পোস্টে তিনি বলেন, ‘চলচ্চিত্রটির নির্মাতারা কারো অনুভূতিতে আঘাত করার উদ্দেশ্য নিয়ে সিনেমাটি নির্মাণ করেননি। শুধুমাত্র চরিত্রের প্রয়োজনেই এমনটা দেখানো হয়েছে। তারপরও কারো অনুভূতিতে আঘাত লাগলে আমি ক্ষমা প্রার্থী।’

তিনি আরো যোগ করেন,‘অন্নপুরানির পেছনে আমাদের উদ্দেশ্য ছিল সবাইকে অনুপ্রাণিত ও উদ্দীপ্ত করা, সবার মধ্যে ইতিবাচকতা ছড়িয়ে দেয়া। যাতে একে অপরের থেকে শিক্ষা নিয়ে সবাই উৎসাহিত হতে পারে।’

উল্লেখ্য, মধ্যপ্রদেশের জবলপুর জেলার ওমতি থানায় ধর্মীয় অনুভূতিতে আঘাত করার অভিযোগে সিনেমাটির পরিচালক নীলেশ কৃষ্ণার বিরুদ্ধে একটি এফআইআর দায়ের করা হয়। 

১ ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়া সিনেমাটি গত ২৯ ডিসেম্বর নেটফ্লিক্সে মুক্তি দেয়া হয়। সিনেমাটিতে আরো অভিনয় করেছেন অচ্যুত কুমার, কেএস রবিকুমার, কার্তিক কুমার এবং রেণুকা।

সিনেমার কিছু দৃশ্যে নয়নতারাকে দেখা গেছে বিরিয়ানি রান্নার আগে হিজাব পরে নামাজ পরতে। এতে ধর্মীয় অবমাননার অভিযোগ এনে মামলা করা হয়েছে সিনেমাটির পরিচালকের বিরুদ্ধে।  

সম্প্রতি, সিনেমার সহ-প্রযোজক, জি স্টুডিও, বিশ্ব হিন্দু পরিষদের (ভিএইচপি) কাছে ক্ষমা চেয়েছে এবং স্পষ্ট করেছে যে সিনেমাটি হিন্দু এবং ব্রাহ্মণদের অনুভূতিতে আঘাত করার উদ্দেশ্যে নয়। এটি রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (স্বয়ং সেবক) সাথে সংযুক্ত ভিএইচপিকে আরও আশ্বাস দিয়েছে যে এটি পুনরায় সম্পাদনা না হওয়া পর্যন্ত ছবিটি প্রদর্শন করা হবে না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App