×

বিনোদন

যে কারণে বাংলাদেশে মুক্তি পেল না ‘অ্যানিমেল’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ ডিসেম্বর ২০২৩, ০৯:২৫ এএম

যে কারণে বাংলাদেশে মুক্তি পেল না ‘অ্যানিমেল’

ছবি : সংগৃহীত

যে কারণে বাংলাদেশে মুক্তি পেল না ‘অ্যানিমেল’

ছবি : সংগৃৃহীত

বলিউড তারকা রণবীর কাপুরের নতুন সিনেমা ‘অ্যানিমেল’। ট্রেলার মুক্তির পর থেকেই দর্শকরা মুখিয়ে রয়েছেন সিনেমাটি দেখার জন্য। ভারতের পাশাপাশি বাংলাদেশেও ব্যাপক ভক্ত রয়েছে রণবীরের। শুক্রবার (১ ডিসেম্বর) সিনেমাটি মুক্তি পেয়েছে ভারতসহ অন্যান্য দেশে। তবে বাংলাদেশি সিনেমাপ্রেমীদের জন্য রয়েছে দুঃসংবাদ।

বেশ কয়েক দিন ধরেই জোর চর্চা চলছিল, ভারত ও বিশ্বের অন্যান্য দেশের সঙ্গে একই দিনে বাংলাদেশেও মুক্তি পাবে রণবীরের ‘অ্যানিমেল’। আমদানিকারক প্রতিষ্ঠান কিবরিয়া ফিল্মসের আবেদনের প্রেক্ষিতে তথ্য মন্ত্রণালয় থেকে সিনেমাটি মুক্তির অনুমতিও পেয়েছে বলে জানায়। কিন্তু দেশে এখনই মুক্তি পাচ্ছে না এ সিনেমাটি।

তথ্যটি নিশ্চিত করে চলচ্চিত্র সেন্সর বোর্ডের সদস্য ও প্রযোজক খোরশেদ আলম খসরু বলেন, সিনেমাটি এখনও সেন্সরে জমাই পড়েনি। ছাড়পত্র তো আরও পরের বিষয়। সে সিনেমা কি ভাবে মুক্তি পায়। এরকম তথ্য পেয়ে আমি নিজেই অবাক হয়েছি। তথ্য মন্ত্রণালয়ের অনুমোদন পেলেও দেশে কোনো সিনেমা মুক্তি দিতে হলে তা সেন্সর বোর্ডে প্রদর্শনপূর্বক ছাড়পত্র নিতে হয়।

তিনি আরও বলেন, আমরা এখনও রণবীর কাপুরের ‘অ্যানিমেল’ সিনেমাটি হাতে পাইনি। দেশে তথ্য মন্ত্রণালয় থেকে অনুমতির পর কাগজপত্রের কিছু বিষয় থাকে। তারা (আমদানিকারক) হয়তো সেগুলো এখনও প্রস্তুত করতে পারেনি। সুতরাং সিনেমাটি দেশে মুক্তি পাচ্ছে না, এটা আপনারা কনফার্ম।

এদিকে মুক্তি উপলক্ষে দেশের কিছু প্রেক্ষাগৃহে ‘অ্যানিমেল’র অগ্রিম টিকিটও বিক্রি শুরু হয়ে গেছে। সেসব টিকিটের তারিখ-প্রদর্শনী আপাতত পিছিয়ে দেওয়া ছাড়া আর কোনো উপায় নেই বলে জানায় হল মালিক সমিতি।

বাংলাদেশে ‘অ্যানিমেল’ সিনেমটি আনার নেপথ্যে রয়েছেন নির্মাতা অনন্য মামুন। এর আগে শাহরুখ খানের ‘পাঠান’ ও ‘জাওয়ান’ এনেছিলেন তিনি। এখন এটাই দেখার পালা কবে নাগাদ দেশের বড় পর্দায় রণবীরের ‘অ্যানিমেল’ দেখতে পাবেন অভিনেতার বাংলাদেশি ভক্তরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App