×

বিনোদন

এবার দেশে মুক্তি পাচ্ছে ‘রিকশা গার্ল’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১১:৩৫ এএম

এবার দেশে মুক্তি পাচ্ছে ‘রিকশা গার্ল’

ছবি: সংগৃহীত

এবার দেশে মুক্তি পাচ্ছে ‘রিকশা গার্ল’

দেশের বিজ্ঞাপনের জনপ্রিয় নির্মাতা অমিতাভ রেজা চৌধুরীর পরিচালনায় নির্মিত ছবি ‘রিকশা গার্ল’। কথা ছিল ২০২০ সালে দেশের হলগুলোতে মুক্তি পাবে সিনেমাটি। পরিকল্পনা অনুযায়ী শুটিং এবং তার পরবর্তী সব কাজ শেষও হয়েছিল। তবে করোনা মহামারির কারণে সে পরিকল্পনা আর সফল হয়নি।

কিন্তু বিভিন্ন দেশের চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে সিনেমাটি। পেয়েছে প্রশংসা ও পুরস্কার। এটি দেখার জন্য অপেক্ষায় রয়েছেন দেশের দর্শকরা। সেই অপেক্ষা এবার ফুরাচ্ছে। দেশের দর্শকের সামনে আসতে চলেছে ছবিটি। আগামী মে অথবা এপ্রিলেই দেশের হলগুলোতে মুক্তি পাবে ‘রিকশা গার্ল’, নিশ্চিত করলেন সিনেমাটির নির্মাতা অমিতাভ রেজা।

‘আয়নাবাজি’ দিয়ে চলচ্চিত্র নির্মাণে আসেন অমিতাভ রেজা। সেই সিনেমা দিয়ে বাজিমাত করেছেন তিনি। এরপর তিনি বানিয়েছেন ‘রিকশা গার্ল’। ছবিটির পরিচয় করিয়ে তিনি গণমাধ্যমে বলেছিলেন, ‘রিকশা গার্ল’ বাচ্চাদের সিনেমা। এ পর্যন্ত আমাদের ঝুলিতে যত পুরস্কার এসেছে, এর সবই প্রায় শিশু চলচ্চিত্র উৎসব থেকে। এর মধ্যে জার্মানির ‘স্লিঙ্গেল ইন্টারন্যাশনাল চিলড্রেন ফিল্ম ফেস্টিভ্যাল’ ও ব্রাসেলস ফিল্ম ফেস্টিভ্যাল থেকে পুরস্কার পেয়েছি। ছবিটি মূলত ১০ থেকে ২০ বছর বয়সিদের জন্য বানানো।’

এ ছবি নিয়ে দর্শকদের কাছে কেমন প্রত্যাশা জানতে চাইলে তিনি বলেন, ‘আমার এই সিনেমা আগের মতো সফল না হলেও আমার কোনো আপত্তি নেই। সুপারহিট বা জনপ্রিয় তকমাটা আমার কাছে ভালো লাগে না। সিনেমা বানিয়েছি। দর্শক দেখুক, ভালো বলুক। আমাদের সিনেমায় দর্শক তৈরি হওয়া জরুরি, তা আমার সিনেমা দিয়ে যদি কিছুটা হয়, তাহলেই আমি খুশি।’

বিভিন্ন দেশে ইংরেজি ভাষায় প্রদর্শিত হয়েছে ‘রিকশা গার্ল’। তবে বাংলাদেশে মাতৃভাষাতেই মুক্তি পাবে ছবিটি। নির্মাতা বলেন, ‘চলচ্চিত্র উৎসবে দেখানো হচ্ছে সিনেমাটির ইংরেজি ভার্সন। আর দেশের জন্য তৈরি করেছি বাংলায়। এর মধ্যে সেটির কাজও শেষ করেছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App