×

শিক্ষা

জবির চারুকলা বিভাগে বসন্তবরণ উৎসব

Icon

জবি প্রতিনিধি

প্রকাশ: ০৪ মার্চ ২০২৪, ১০:০২ পিএম

জবির চারুকলা বিভাগে বসন্তবরণ উৎসব

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) চারুকলা বিভাগে বসন্ত উৎসব ১৪৩০ উদযাপন করা হয়েছে। সোমবার (৪মার্চ) চারুকলা বিভাগের ইউটিলিটি ভবনের ছাদে এ অনুষ্ঠান উদযাপন করা হয়।

বসন্তবরণ উৎসবকে কেন্দ্র করে চারুকলা বিভাগে আয়োজন করা হয় প্রায় ৩০ রকম ভর্তা-ভাতের। তাছাড়া সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানান আয়োজনের মাধ্যমে পালন করা হয় বসন্তবরণ উৎসব।

এসময় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন, চারুকলা অনুষদের ডিন আলপ্তগীন তুষারসহ সহকারী প্রক্টরবৃন্দ উপস্থিত ছিলেন।

আরো পড়ুন: অগ্নি দুর্ঘটনা এড়াতে জবি প্রশাসনের বিশেষ নির্দেশনা

এবিষয়ে চারুকলা বিভাগের শিক্ষার্থী নাজমুন নাহার মুনা বলেন, প্রতিবছর বসন্তকে বরণ করে নেয়ার জন্য চারুকলা বিভাগ থেকে বসন্তবরণ উৎসবের আয়োজন করা হয়। অনুষ্ঠান উদযাপনে প্রতিবার একটি নির্দিষ্ট ব্যাচের দায়িত্ব থাকে। যারা বসন্ত ও ভর্তা উৎসবের আয়োজন করে। চারুকলা বিভাগ থেকে চারুকলা অনুষদ হওয়ার পর এটি প্রথম বসন্তবরণ। এটির আয়োজন করা হয়েছে চারুকলা বিভাগের ৭ম ব্যাচের পক্ষ থেকে (বিশ্ববিদ্যালয়ের ১৫তম)। এখানে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন ছিল। সকলে বেশ উপভোগ করেছে।

চারুকলা বিভাগের আরেক শিক্ষার্থী রেজোয়ান ইসলাম বলেন, প্রতিবছরই আমরা বসন্ত উৎসব করে থাকি। পুনর্মিলনী ধরনের উৎসব হয়ে থাকে। দিনটি আমরা সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে উপভোগ করি। হালকা খাওয়া-দাওয়ার ব্যবস্থাও থাকে। এছাড়া এসময় চারুকলা বিভাগের অন্যান্য শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App