×

শিক্ষা

জবিতে চলচ্চিত্রে সরকারি অনুদান ও সেন্সর বিষয়ক কর্মশালা

Icon

জবি প্রতিনিধি

প্রকাশ: ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:৪০ পিএম

জবিতে চলচ্চিত্রে সরকারি অনুদান ও সেন্সর বিষয়ক কর্মশালা

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগের শিক্ষার্থীরা অংশগ্রহণে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) চলচ্চিত্রে সরকারি অনুদান ও সেন্সর সার্টিফিকেশনের ওপর কর্মশালা করা হয়েছে। 

বুধবার (২৮ ফেব্রুয়ারি) জগন্নাথ বিশ্ববিদ্যালয় ফিল্ম ক্লাবের আয়োজনে কেন্দ্রীয় মিলনায়তনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালা পরিচালনা করেন চলচ্চিত্র নির্মাতা ও প্রযোজক এন. রাশেদ চৌধুরী। এসময় জবি ফিল্ম বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. জুনায়েদ হালিম উপস্থিত ছিলেন। 

আরো পড়ুন: বইমেলায় জবি উপাচার্যের নতুন বই

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ফিল্ম ক্লাবের সভাপতি তানভীর আহমেদ বলেন, 'জগন্নাথ বিশ্ববিদ্যালয় ফিল্ম ক্লাব প্রতিষ্ঠার পর থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ বিশ্ববিদ্যালয় পরিবারের সকল সদস্যের মাঝে চলচ্চিত্র স্বাক্ষরতা বৃদ্ধির চেষ্টা করে আসছে। এছাড়াও স্বাধীন ধারা ও সুষ্ঠু ধারার চলচ্চিত্রের দর্শক সচেতনতার লক্ষ্যে কাজ করে যাচ্ছে।' 

গত ২৫ ফেব্রুয়ারি ৬ দিন ব্যাপী বার্ষিক সিনেশো-২৪ এর শুভ উদ্বোধন করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় ফিল্ম ক্লাবের মেন্টর ও প্রভাষক (ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগ) সামির আহমেদ। সিনেশোতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নির্মিত ২০ টি স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্র ও সাম্প্রতিক নির্মিত জনপ্রিয় ৯ টি সিনেমা প্রদর্শিত হচ্ছে। সিনেমা শোর একটি অংশ হিসেবে ছিলো চলচ্চিত্র বিষয়ক কর্মশালাটি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App