×

শিক্ষা

পাওনা টাকা চাওয়ায় ক্যান্টিন মালিককে ছাত্রলীগ নেতার মারধর

Icon

ঢাবি প্রতিনিধি

প্রকাশ: ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ১০:৩৪ এএম

পাওনা টাকা চাওয়ায় ক্যান্টিন মালিককে ছাত্রলীগ নেতার মারধর

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মাস্টারদা’ সূর্যসেন হলে ক্যান্টিনে বকেয়া টাকা চাওয়ায় ক্যান্টিন মালিককে মারধর ও মারধরের এক পর্যায়ে দাঁড়ি ছিঁড়ে ফেলার অভিযোগ উঠেছে হল শাখা ছাত্রলীগের এক নেতা আরাফাত হোসাইন অভির বিরুদ্ধে। 

সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে হলের ক্যান্টিনে মারধরের এই ঘটনা ঘটে। 

অভিযুক্ত আরাফাত হোসাইন অভি মাস্টারদা’ সূর্যসেন হল শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক। বর্তমানে তিনি ঢাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতের ঘনিষ্ঠ বলে পরিচিত। 

আরো পড়ুন: নাদির জুনাইদকে তিনমাসের ছুটিতে পাঠালো প্রশাসন

মারধরের এ ঘটনায় হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. জাকির হোসেন ভূঁইয়া বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী ক্যান্টিন মালিক ফাহিম। অভির মারধরের স্বীকার হন ক্যান্টিনের ম্যানেজার মো. মনিরও। 

একাধিক প্রত্যক্ষদর্শীর সঙ্গে কথা বলে জানা যায়, অভি দুপুরে খাবার নিয়ে বাইরে যাওয়ার সময় এই খাবারের টাকা এবং বকেয়া টাকা চাওয়ার পর চটে যান। কথা কাটাকাটির এক পর্যায়ে মারধর করেন ক্যান্টিন মালিক ফাহিম ও ম্যানেজার মনিরকে। 

অভিযোগের বিষয়ে ক্যান্টিন মালিক মো. ফাহিম বলেন, দুপুরে আমি ক্যাশে বসা ছিলাম। এমন সময় অভি এসে আমার কাছে খাবার চান। আমি খাবার দিলাম এবং আগের বাকি ২ হাজার ৬৫০ টাকা তার কাছে চাওয়ায় তিনি আমার ওপর রাগ দেখিয়ে হামলা করে বসেন। আমার শরীরে হাত তোলেন এবং আমাকেসহ আমার ম্যানেজারকে দুই দফা মারধর করেন। এ সময় তিনি আমার দাঁড়ি, শার্ট, লুঙ্গি, গেঞ্জি টেনে ছিঁড়ে ফেলেন। আমি নিরুপায় হয়ে ক্যান্টিন থেকে বেরিয়ে যাই এবং হলের ছাত্রদের কাছে আশ্রয় নিই। আমি এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করছি।

আরো পড়ুন: জাবির ভর্তি পরীক্ষা ২২ ফেব্রুয়ারি

এর আগেও তিনবার অভির কাছে টাকা চাওয়ায় তাকে রুমে ডেকে নিয়ে বিভিন্নভাবে হুমকি দেন বলে জানান ফাহিম।

অভিযোগের বিষয়ে অভি বলেন, আমি দুপুরে খাবার খেতে ক্যান্টিনে যাই। তখন ক্যান্টিন মালিক বকেয়া টাকা চাইলে আমি বলি, আমার বিকাশে সমস্যা, টাকা তুলতে পারছি না। কিন্তু সে (ফাহিম) সেটা মানেনি। একপর্যায়ে হাতাহাতি হলে তাঁর দাড়িতে হাত লেগে যায় এবং দাড়ি ছিঁড়ে যায়। সেই আমাকে প্রথমে ধাক্কা দেয়।

এ বিষয়ে ঢাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত বলেন, অভি যদি দোষী হয়, তাহলে তার শাস্তি হবে। পাশাপাশি ভুক্তভোগী যদি আমাদের জানায়, তাহলে বিষয়টি বিবেচনায় নেয়া হবে।’ 

সার্বিক বিষয়ে হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মো. জাকির হোসেন ভূঁইয়া বলেন, ঘটনার বিষয়ে অবগত হয়েছি। তদন্ত কমিটি করে তিন দিনের মধ্যে ঘটনার সুষ্ঠু তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেয়ার জন্য কমিটিকে বলা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App