×

শিক্ষা

চবি’র আবাসিক হল থেকে অছাত্রদের হল ত্যাগের নির্দেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ সেপ্টেম্বর ২০২৩, ১০:৫৫ পিএম

চবি’র আবাসিক হল থেকে অছাত্রদের হল ত্যাগের নির্দেশ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সংঘাতময় উত্তপ্ত পরিস্থিতিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ যেসব শিক্ষার্থীদের শিক্ষাজীবন সমাপ্ত হয়ে গেছে এবং বিভিন্ন শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ডে বহিষ্কারাদেশ প্রাপ্তদেরকে সোমবার (২৫ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টার মধ্যে আবাসিক হলসমূহ ত্যাগ করার নির্দেশ দিয়েছে।

রবিবার (২৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় চবি রেজিষ্ট্রারের দপ্তর থেকে ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার কে এম নুর আহমদ স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে এই সময়ের পর কাউকে হলে পাওয়া গেলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

এদিকে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সাংবাদিক মোশাররফ শাহের ওপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)। এ হামলায় জড়িতদের দ্রুত গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন সংগঠনের নেতারা।

এক বিবৃতিতে সিইউজে সভাপতি তপন চক্রবর্তী ও সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম বলেন, রবিবার সকালে পেশাগত দায়িত্ব পালনকালে দৈনিক প্রথম আলোর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মোশাররফ শাহ ওপর ন্যাক্কারজনক হামলা চালায় ছাত্রলীগের কতিপয় উচ্ছৃংখল কর্মী। হামলায় গুরুতর আহত মোশাররফকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নেতারা বলেন, আমরা লক্ষ্য করছি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে এর আগেও বিভিন্ন সময় সাংবাদিকদের ওপর হামলার ঘটনা ঘটেছে। এতে বিশ্ববিদ্যালয়ে স্বাধীন সাংবাদিকতা বাধাগ্রস্থ হচ্ছে এবং সাংবাদিকরা নিরাপত্তাহীনতায় ভুগছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন ও পুলিশ প্রশাসনের নির্লিপ্ততায় হামলাকারীরা বারবার পার পেয়ে যাচ্ছে এবং পুনরায় সাংবাদিকদের ওপর হামলার ঔদ্ধত্য দেখাচ্ছে।বিবৃতিতে সিইউজে নেতারা হামলাকারীদের দ্রুত চিহ্নিত করে তাদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবি জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App