×

শিক্ষা

দায়িত্ব পেয়েও ছেড়ে দিলেন জবি অধ্যাপক ড. আইনুল ইসলাম

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ সেপ্টেম্বর ২০২৩, ০৯:৫৭ পিএম

দায়িত্ব পেয়েও ছেড়ে দিলেন জবি অধ্যাপক ড. আইনুল ইসলাম

দায়িত্ব পেয়েও ছেড়ে দিলেন জবি অধ্যাপক ড. আইনুল ইসলাম। ছবি: ভোরের কাগজ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ পরিচালক পদে দ্বিতীয় মেয়াদে দায়িত্ব পেলেও তা ছেড়ে দিয়েছেন অধ্যাপক ড. আইনুল ইসলাম। দায়িত্ব পালনে অপারগতা প্রকাশ করায় তার নিয়োগটি বাতিল করা হয়েছে। অন্য অধ্যাপকদের সুযোগ দিতেই অপারগতা প্রকাশ করেছেন বলে জানিয়েছেন অধ্যাপক ড. আইনুল ইসলাম

এদিকে, আজ মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মো. আইনুল ইসলামকে ছাত্রকল্যাণ পরিচালক হিসেবে নিযুক্ত করে গত ৩১ আগস্ট অফিস আদেশ জারি করা হয়। তবে তিনি দায়িত্ব পালনে অপারগতা প্রকাশ করায় পূর্বের অফিস আদেশ বাতিল করা হলো।

এ বিষয়ে জানতে অধ্যাপক ড. আইনুল ইসলামকে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, একজন বারবার দায়িত্ব পালন করলে অন্য শিক্ষকরা সুযোগ পাবেন কিভাবে? আমি একবার দায়িত্ব পালন করেছি। তাই দ্বিতীয়বার দায়িত্ব পেলেও শিক্ষক সমিতির সভাপতি হিসেবে সবার মতামত নিয়ে ছেড়ে দেয়ার সিদ্ধান্ত নিয়েছি।

উল্লেখ্য, এরআগে এক পদে একইজন বারবার নয় দাবি করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, অর্থ পরিচালক ও আইটি দপ্তরের পরিচালক পদে নতুন কাউকে নিয়োগের দাবি জানিয়ে আসছিলেন শিক্ষক সমিতির নেতারা। এর ধারাবাহিকতায় শিক্ষক সমিতির সভাপতি ড. আইনুল ইসলাম ছাত্রকল্যাণ পরিচালকের দ্বিতীয় মেয়াদের দায়িত্ব ছাড়লেন বলে ধারণা শিক্ষকদের।

প্রসঙ্গত, ড. আইনুল ইসলাম বাংলাদেশ অর্থনীতি সমিতির সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App