×

সারাদেশ

এবার পরীক্ষা কেন্দ্রে মোমবাতি-দেশলাই আনার নির্দেশ!

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২৯ জুন ২০২৪, ১০:১৭ পিএম

এবার পরীক্ষা কেন্দ্রে মোমবাতি-দেশলাই আনার নির্দেশ!

এবার পরীক্ষা কেন্দ্রে মোমবাতি-দেশলাই আনার নির্দেশ। ছবি: সংগৃহীত

দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে টাঙ্গাইলে এইচ‌এস‌সি পরীক্ষা কেন্দ্রে পরীক্ষার্থী‌দের মোমবা‌তি ও দেশলাই নি‌য়ে আসার নি‌র্দেশ দেয়া হ‌য়ে‌ছে। শ‌নিবার (২৯ জুন) টাঙ্গাইলের মেজর জেনারেল মাহমুদুল হাসান আদর্শ কলেজের অধ‌্যক্ষ মোহাম্মদ আমিনুল ইসলাম স্বাক্ষরিত এমন একটি নোটিশ ক‌লেজের ফেসবুকে পেজে পোস্ট করা হয়।

রবিবার (৩০ জুন) থে‌কে সারা‌দে‌শে এক‌যো‌গে এইচএস‌সি ও সমমানের পরীক্ষা শুরু হ‌চ্ছে। মেজর জেনারেল মাহমুদুল হাসান আদর্শ কলেজ কেন্দ্রে প্রায় ১২০০ পরীক্ষার্থী এবার পরীক্ষায় অংশগ্রহণ কর‌বে বলে মনে করা হচ্ছে। 

এদি‌কে ক‌লেজ কর্তৃপ‌ক্ষের এমন উদ্ভট একিটি নো‌টি‌শ সামা‌জিক যোগা‌যোগমাধ‌্যমে ভাইরাল হয়েছে। নে‌টি‌জেনরা এমন নোটিশ নিয়ে করছেন সমালোচনা ও বি‌ভিন্ন ধরনের মন্তব্য। প‌রে অবশ্য সমালোচনার কারণে নো‌টিশ‌টি ক‌লেজ কর্তৃপক্ষ তা‌দের ফেসবুক পেজ থে‌কে সরিয়ে ফেলেছে।

নো‌টি‌শটিতে বলা হয়, দুর্যোগপূর্ণ আবহাওয়ার সম্ভাবনা থাকায় পরী‌ক্ষার্থী‌ সকলকে পরীক্ষা কেন্দ্রে মোমবাতি ও দেশলাই সঙ্গে আনার জন্য নির্দেশ দেয়া হলো। নো‌টিশ প্রস্তুত করেন সা‌জিয়া আফ‌রিন নামে ক‌লে‌জের এক ক‌ম্পিউটার অপা‌রেটর। 

মেজর জেনারেল মাহমুদুল হাসান আদর্শ কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আমিনুল ইসলাম গণমাধ্যমকে ব‌লেন, স‌ন্তোষ মাওলানা ভাসানী ক‌লে‌জের অধ‌্যক্ষের পরাম‌র্শে নো‌টিশ‌টি দেয়া হয়। কিন্তু পরবর্তীতে সে‌টি ফেসবু‌কে ভ‌াইরাল হওয়ার পর মুছে ফেলা হ‌য়ে‌ছে। ত‌বে দু‌র্যোগপূর্ণ আবহাওয়ার শঙ্কার কারণে ওই ক‌লেজ কর্তৃপক্ষও একই নো‌টিশ জারি ক‌রে‌ছে। 

তি‌নি আরো ব‌লেন, পরীক্ষা শুরুর দিন থে‌কে টানা একসপ্তাহ দু‌র্যোগপূর্ণ আবহাওয়া থাক‌বে এমন শঙ্কায় পরীক্ষা‌র্থী‌দের এক‌টি মোম‌বা‌তি ও  দেশলাই আন‌তে বলা হ‌য়ে‌ছিল। ক‌লে‌জে জেনা‌রেট‌রের ব‌্যবস্থা নেই, এবং ‌বিদ‌্যুৎ চ‌লে গে‌লে সমস‌্যার সৃ‌ষ্টি হ‌তে পারে। ফলে ১২০০ শিক্ষার্থীর জন‌্য এত মোম জেগোড় করা সম্ভব নয়। একজন শিক্ষ‌কের পরাম‌র্শে নো‌টিশ‌টি দি‌য়ে বিব্রত হ‌য়ে‌ছি।

আরো পড়ুন: অবশেষে কেটে ফেলা হলো ‘কথা বলা’ সেই গাছ

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App