×

সারাদেশ

আ. লীগ নেতার সম্পত্তি ও ব্যাংক হিসাব জব্দের নির্দেশ

Icon

তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি

প্রকাশ: ২৮ জুন ২০২৪, ০৩:১৯ পিএম

আ. লীগ নেতার সম্পত্তি ও ব্যাংক হিসাব জব্দের নির্দেশ

সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী মাহামুদুর রহমান ডাবলু। ছবি : সংগৃহীত

তেঁতুলিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী মাহামুদুর রহমান ডাবলু'র যাবতীয় স্থাবর অস্থাবর সম্পত্তি ও ব্যাংক হিসাব ক্রোকের নির্দেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (২৭ জুন) দুপুরে বিজ্ঞ সিনিয়র স্পেশাল জজ আদালতের বিচারক এ আদেশ দেন।

আদালত সূত্রে জানা যায়, কাজী মাহামুদুর রহমান ডাবলু, ২৯ অক্টোবর ২০২০ সালে দুদক দিনাজপুর অফিসে তার দাখিলকৃত সম্পদ বিবরণীতে ১৩ লাখ ৩৬ হাজার ৫২ টাকার সম্পদের তথ্য গোপন এবং ৭৯ লাখ ৭২ হাজার ৫৫৫ টাকা মূল্যের জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও ভোগ দখলে রেখেছেন। অনুসন্ধানে প্রতীয়মান হওয়ায় দুর্নীতি দমন কমিশন ঠাকুরগাঁও এর সহকারী পরিচালক আজমির শরিফ মারজী বাদী হয়ে ২০২৪ সালে ১ ফেব্রুয়ারি মামলা দায়ের করেন।

আরো পড়ুন :  এবার এনবিআরের প্রথম সচিব ও তার স্বজনদের ৮৭টি ব্যাংক হিসাব জব্দের নির্দেশ

তদন্তকালে কাজী মাহামুদুর রহমান ডাবলু তার নিজ নামে স্বার্থ সংশ্লিষ্ট স্থাবর অস্বাবর সম্পদ, বিক্রি করে বিদেশ পালানোর চেষ্টা করছেন। পরে আসামি ও তার স্ত্রী তহুরা বেগমের নামে অর্জিত সম্পদ ক্রোক বা অবরুদ্ধ করার জন্য বিজ্ঞ সিনিয়র স্পেশাল জজ আদালতে ঠাকুরগাঁও দুর্নীতি দমন কমিশনের সহকারী পরিচলক ও তদন্তকারী কর্মকর্তা ৯ জুন আবেদন করেন।

অভিযুক্ত সাবেক চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলু জানান, আমার বিরুদ্ধে দুদকের তদন্ত চলছে এটা আমি জানি, তবে আদালতের আদেশ সম্পর্কে জানা নেই।

পাবলিক প্রসিকিউটর ও দুদক আইনজীবী হাবিবুল ইসলাম হাবীব জানান, দুদক আইনে ওই চেয়ারম্যান ও তার স্ত্রীর যাবতীয় স্থাবর অস্থাবর সম্পত্তি ও ব্যাংক হিসাব জব্দ করার আদেশ দিয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App