×

সারাদেশ

সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ০৯ জুন ২০২৪, ০৩:০৬ পিএম

সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

ছবি: সংগৃহীত

কুমিল্লার বুড়িচং উপজেলায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে এক বাংলাদেশি নিহত হয়েছেন। রবিবার (৯ জুন) সকাল ৮টায় উপজেলার বাকশীমুল ইউনিয়নের জামতলার ৬৬ নম্বর পিলার সীমান্ত এলাকায় এ ঘটনা ঘটে। নিহত আনোয়ার হোসেন (৫০) উপজেলার মিরপুর গ্রামের চারু মিয়ার ছেলে। তার স্ত্রী ও চার সন্তান রয়েছে।

বাকশীমুল ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আবদুল করীম বিষয়টি নিশ্চিত করে বলেন, নিহত মো. আনোয়ার হোসেন (৫০) বাকশীমুল ইউনিয়নের মীরপুর গ্রামের মৃত চারু মিয়ার ছেলে। তার মরদেহ এখনো কাঁটাতার-সংলগ্ন এলাকায় রয়েছে। যে এলাকায় তার মরদেহ পড়ে আছে সেটা সম্ভবত ভারতের অংশে। তিনি ঠিক কি কারণে সীমান্তে গিয়েছেন এখনো জানা যায়নি। ঘটনাস্থলে যাচ্ছি। খবর নিয়ে বিস্তারিত জানানো হবে।

এ বিষয়ে ৬০ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এ এম জাবের বিন জব্বার বলেন, জামতলা এলাকায় বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত হয়েছেন। মরদেহ নিয়ে গেছে বিএসএফ। খবর পেয়ে আমরা বিএসএফের সঙ্গে যোগাযোগ করেছি। তারা মরদেহের পরিচয় শনাক্তসহ সুরতহাল তৈরি করছে। বিএসএফের ব্যাটালিয়ন পর্যায়ে যোগাযোগ হয়েছে। আইনানুগ আনুষ্ঠানিকতা শেষে পতাকা বৈঠকের মাধ্যমে মরদেহ ফেরত আনার কার্যক্রম চলছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App