×

সারাদেশ

গাজীপুরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে কলেজ ছাত্রলীগ নেতা নিহত

Icon

এম নজরুল ইসলাম গাজীপুর থেকে

প্রকাশ: ০৬ জুন ২০২৪, ১০:৫৪ পিএম

গাজীপুরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে কলেজ ছাত্রলীগ নেতা নিহত

ছবি: ভোরের কাগজ

গাজীপুরের কালিয়াকৈরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে 'জাতির পিতা বঙ্গবন্ধু কলেজ' শাখা ছাত্রলীগ ও পৌর ছাত্রলীগের দ্বন্দ্বের জেরে খুন হয়েছেন এক কলেজ ছাত্র। এসময় আরেক শিক্ষার্থী আহত হয়েছেন। এরা দুজনই জাতির পিতা বঙ্গবন্ধু কলেজ শাখার ছাত্রলীগ নেতা।

বৃহস্পতিবার (৬ জুন) দুপুরে উপজেলার চন্দ্রা এলাকার ডাইনকিনি সড়কে শাহ মখদুম মার্কেটের সামনে প্রকাশ্যে কালিয়াকৈর পৌর ছাত্রলীগের সভাপতি ও তার সহযোগীরা ওই দুই শিক্ষার্থীকে পিটিয়ে ও কুপিয়ে আহত করে। পরে একজনের মৃত্যু হয়।

নিহত মো. আল আমিন হোসাইন (১৯) উপজেলার বরিয়াবহ গ্রামের মো. মোতালেব মিয়ার ছেলে। তিনি জাতির পিতা বঙ্গবন্ধু কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাশ করেছেন এবং স্নাতক প্রথম বর্ষে ভর্তির অপেক্ষায় ছিলেন। এছাড়া আল আমিন কলেজের দ্বাদশ শ্রেণী শাখা ছাত্রলীগের সভাপতি ছিলেন। আল আমীন পিতা মাতার একমাত্র ছেলে। একমাত্র ছেলেকে হারিয়ে পিতা মোতালেব হোসেন ও নিহত আলামিনের মা বাকরুদ্ধ হয়ে গেছেন। আহত শিক্ষার্থীর নাম কামরুল ইসলাম (১৯)। তিনি কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র।

বিষয়টি নিশ্চিত করেছেন, কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএফএম নাসিম। তিনি আরো জানান, লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ঘটনাটি তদন্ত করা হচ্ছে।

কলেজের শিক্ষক আব্দুর রাজ্জাক জানান, সারাদেশে কলেজে র‍্যাগ ডে অনুষ্ঠান আয়োজনে আদালতের নিষেধাজ্ঞা রয়েছে। তারপরেও কলেজে বুধবার বিদায় অনুষ্ঠানের নাম করে র‍্যাগ ডে আয়োজন করা হয়। অনুষ্ঠানে খাবার নিয়ে দুই গ্রুপের মধ্যে বাগ-বিতন্ডার সৃষ্টি হয়। এসময় মাইকে ঘোষণা দিয়ে ছাত্রীদের চলে যেতে বলা হয়। পরে পরিস্থিতি শান্ত করতে না পেরে দায়িত্বরত শিক্ষকরা ৯৯৯ নাম্বারে ফোন করে পুলিশের সহায়তা চায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App