×

সারাদেশ

ছিনতাই হওয়া ট্রাক চালকের লাশ উদ্ধার, নিখোঁজ হেলপার

Icon

অতুল পাল, বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি

প্রকাশ: ২৪ এপ্রিল ২০২৪, ০৩:৩৯ পিএম

ছিনতাই হওয়া ট্রাক চালকের লাশ উদ্ধার, নিখোঁজ হেলপার

ছবি: সংগৃহীত

চট্টগ্রাম থেকে আবুল খায়ের স্টিলের ১৩ টন রডসহ ছিনতাই হওয়া ট্রাক ড্রাইভারের লাশ তেঁতুলিয়া নদীর পাতারচর থেকে উদ্ধার করেছে নৌ পুলিশের একটি দল। বাকেরগঞ্জ থেকে ট্রাক এবং বাউফল থেকে রড উদ্ধার করেছে পুলিশ। এ ব্যপারে দশমিনা থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। 

সংশ্লিষ্ট সূত্র জানায়, গত ১৭ এপ্রিল চট্টগ্রাম থেকে আবুল খায়ের স্টিল কোম্পানীর ভাড়া করা একটি ট্রাক ১৩ টন রড নিয়ে বাউফলের কালিশুরী বাজারের খান ট্রেডার্সের উদ্দেশ্যে ছেড়ে আসে। যথা সময়ে ট্রাকটি গন্তব্যে না পৌঁছালে বিভিন্ন স্থানে খোঁজ নেয়া শুরু হয়। এক পর্যায়ে ওই ট্রাকের রড দশমিনা উপজেলার রনগোপালদী বাজারের পাশে আনলোড করা হয়েছে বলে পুলিশ খবর পায়। 

এদিকে ২০ এপ্রিল বেলা ১০টার দিকে দশমিনা উপজেলার রনগোপালদী বাজারের তেঁতুলিয়া নদীর পাতারচর থেকে হাত-পা বাধা একজনের লাশ উদ্ধার করে নৌ পুলিশের একটি দল। ট্রাকের মালিক সবুজ ওই লাশ ট্রাক ড্রাইভার আল আমিনের বলে সনাক্ত করেন। ট্রাক ড্রাইভারের বাড়ি চাঁদপুর জেলার মতলব উত্তর থানার আনন্দবাজার এলাকায়। বর্তমানে সে নারায়নগঞ্জ জেলার ফতুল্লা এলাকায় বসবাস করছিল বলে ট্রাক মালিক জানান। 

আরো পড়ুন: সখীপুরে চতুর্থ ধাপে ভোটের লড়াইয়ে সম্ভাব্য প্রার্থীরা

এদিকে বুধবার পর্যন্ত হেলপার হাসানের খোঁজ মেলেনি। তার বাড়ি বরিশালের উলানিয়া উপজেলায়। ঘটনা উল্লেখ করে ট্রাক মালিক সবুজ দশমিনা থানায় গত ২১ এপ্রিল একটি মামলা দায়ের করেছেন। পুলিশ অনুসন্ধান করে বরিশালের বাকেরগঞ্জের বোয়ালিয়া বাজারের পাশে বাহাদুরপুর গরুহাট এলাকা থেকে পরিত্যাক্ত অবস্থায়  ট্রাকটি উদ্ধার করে। ধারণা করা হচ্ছে ট্রাকটি চট্টগ্রাম-বরিশালের মধ্যে কোথাও ছিনতাই করা হয়েছিল। 

এদিকে গতকাল (মঙ্গলবার) সন্ধায় গোপন সংবাদের ভিত্তিতে বাউফল থানা ও দশমিনা থানার নৌ পুলিশ যৌথভাবে অভিযান চালিয়ে বাউফলের কালাইয়া বন্দরের দাশপাড়া বাসস্ট্যান্ডে মাসুদ এন্টারপ্রাইজের গোডাউন থেকে ছিনতাই হওয়া রডের ৮ টন ৩০০ কেজি রড উদ্ধার করে। 

এ ব্যাপারে জিজ্ঞাসাবাদের জন্য মাসুদ এন্টারপ্রাইজের দিলিপ (৫০), নান্নু (৪৫) এবং শাহাদুল (৪০) নামের তিন কর্মচারী এবং দশমিনার মজিবর নামের এক ঠিকাদারকে আটক করা হয়েছে। দশমিনার ঠিকাদার মজিবর মাষ্টারের থেকে ওই রড ক্রয় করা হয়েছে বলে মাসুদ এন্টারপ্রাইজের স্বত্তাধিকারী মাসুদ চৌকিদার স্বীকার করেছেন।   

দশমিনা নৌ পুলিশের এসআই আবদুল্লাহ আল মামুন, বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শোনিত কুমার গায়েন এবং দশমিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নূরুল ইসলাম মজুমদার জানান, ট্রাকটির নিখোঁজ হেলপার হাসান এবং ট্রাক ড্রাইভারকে হত্যার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারের জন্য অভিযান অব্যাহত রয়েছে। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App