×

সারাদেশ

সখীপুরে চতুর্থ ধাপে ভোটের লড়াইয়ে সম্ভাব্য প্রার্থীরা

Icon

আহমেদ সাজু (সখীপুর) টাঙ্গাইল

প্রকাশ: ২৪ এপ্রিল ২০২৪, ০৩:২১ পিএম

সখীপুরে চতুর্থ ধাপে ভোটের লড়াইয়ে সম্ভাব্য প্রার্থীরা

ছবি: ভোরের কাগজ

চতুর্থ ধাপে উপজেলা নির্বাচনে টাঙ্গাইলের সখীপুরে উপজেলা নির্বাচনে ৫ জুন ভোট হওয়ার কথা রয়েছে। এ নিয়ে উপজেলার সম্ভাব্য প্রার্থীরা যে যার মতো ভোটের মাঠ চষে বেড়াচ্ছেন। ভোটারদের মন জয় করতে প্রার্থীরা দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। এ উপজেলায় নারী-পুরুষ প্রায় সমান ভোটার হওয়ায় প্রার্থীরা হাট-বাজার, জনাকীর্ণ স্থান ছাড়া ও নারী ভোটারের মন জয় করতে মানুষের দ্বারে দ্বারে যাচ্ছেন। 

এবার সম্ভাব্য প্রার্থীদের তালিকার মধ্যে সাবেক উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব শওকত শিকদার মনে করেন ভোটাররা এবার তাকে বেছে নিবে। বিগত দিনে চেয়ারম্যান থাকাকালে তৃণমূলে উন্নয়ন ও সর্বস্তরের জনগণের সঙ্গে তার একটা সখ্যতা রয়েছে। অধ্যক্ষ সাঈদ আজাদ দীর্ঘদিন ভোটের মাঠে রয়েছেন। তিনি দাবি করে বলেন, আমি এবার উপজেলার জনগণের আস্থা অর্জন করেছি। সাবেক জেলা পরিষদের সদস্য গোলাম কিবরিয়া বাদলও প্রার্থী হতে পারেন। উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রফিক-ই-রাসেল বলেন, উপজেলার মানুষের সুখে-দুঃখে সবসময় পাশে থেকেছি। অতএব, ভোটাররা আমাকেই সমর্থন দিবে। 

নতুনভাবে গুঞ্জন রয়েছে ব্যবসায়ী আলহাজ্ব মো. ফারুক হোসেনকে নিয়ে। তিনি জনগণের ভোটে বিজয়ী হবেন বলে দাবি করে বলেন, আমি নতুন হিসেবে জনগণ আমাকে রায় দিবে। এমএম আলী কলেজে সাবেক ভিপি আলমগীর হোসেনও (চান) ভোট প্রার্থনায় মাঠে রয়েছেন। অপরদিকে কৃষক শ্রমিক জনতা লীগের সমর্থনপুষ্ঠ সাবেক মেয়র সানোয়ার হোসেন সজীব বলেন,উপজেলার জনগণের সঙ্গে সু-সম্পর্ক রয়েছে।

আরো পড়ুন: সিংড়ায় স্বেচ্ছাসেবক লীগের সভাপতি-সম্পাদককে অব্যাহতি

এছাড়া ভোটে লড়বেন উপজেলা ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানের প্রার্থীরা। এ নির্বাচন উপজেলার ১০টি ইউনিয়ন ও ১টি পৌরসভার মধ্যে অনুষ্ঠিত হবে। 

উপজেলা নির্বাচন অফিসের সর্বশেষ প্রাপ্ত তথ্য অনুযায়ী মোট ভোটার সংখ্যা ২ লাখ ৪৩ হাজার ৬ শত ৯২ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ২১ হাজার ৯ শত ৪৬ জন ও মহিলা ভোটার ১ লাখ ২১ হাজার ৭ শত ৪৪ জন এবং ২ জন তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছে।

উপজেলায় এ নির্বাচনে থাকছে না দলীয় প্রতীক। উপজেলায় ভোটাদের সুবিধার্থে মোট ৭৪ টি কেন্দ্র থেকে ৮৩ টি কেন্দ্র স্থাপন করার প্রস্তাবনা দেয়া হয়েছে। নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৯ মে, মনোনয়নপত্র যাচাই-বাছাই ১২ মে। রিটার্নিং কর্মকর্তার কাছে প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ১৯ মে। প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেয়া ২০মে। ভোট গ্রহণ করা হবে ৫ জুন।

সখীপুর উপজেলা নির্বাচন অফিসার মো. জিল্লুর রহমান জানায়, ইতোমধ্যে প্রায় সব কেন্দ্র পরিদর্শন করেছি। চতুর্থ ধাপের এ নির্বাচনে এবারই প্রথম দলীয় মনোনয়ন জমা ও অন্যান্য কার্যক্রম অনলাইনে হবে। উপজেলা নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন ফর্ম ও জামানতের টাকা মোবাইল ব্যাংকিং সোনালী ই-সেবার মাধ্যমে দিতে পারবে। তিনি আরো জানান, এ নির্বাচনে পূর্ববর্তী সব কার্যক্রম প্রায় সম্পন্ন হয়েছে। 

এ বিষয়ে সখীপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হোসেন পাটওয়ারী ভোরের কাগজের প্রতিনিধিকে বলেন, নির্বাচন কমিশনের নির্দেশনা মোতাবেক সব প্রস্তুতি গ্রহণ করা হবে। তিনি আরো জানান, নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সবরকম পদক্ষেপ নেয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App