×

সারাদেশ

ঝালকাঠির সড়ক দুর্ঘটনার মামলায় চালক-হেলপার কারাগারে

Icon

মো. নাঈম হাসান ঈমন, ঝালকাঠি প্রতিনিধি

প্রকাশ: ১৮ এপ্রিল ২০২৪, ০৭:১০ পিএম

ঝালকাঠির সড়ক দুর্ঘটনার মামলায় চালক-হেলপার কারাগারে

চালক আল-আমিন হাওলাদার ও হেলপার নাজমুলকে গ্রেপ্তার করে কারাগারে পাঠিয়েছে আদালত

ঝালকাঠি গাবখান ব্রীজের টোল প্লাজায় সড়ক দুর্ঘটনায় ১৪ জন নিহতের ঘটনার মামলায় চালক ও হেলপারকে কারাগারে পাঠিয়েছে আদালত। 

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দুপুরে ঝালকাঠি সদর থানায় সড়ক ও পরিবহন আইনের ১০৫ ধারায় রাজাপুর উপজেলার সাউথপুর এলাকার একই পরিবারের ৪জন নিহত হাসিবুর রহমানের ছোট ভাই মো. হাদিউর রহমান (২৩) বাদি হয়ে মামলা করেন। মামলার আসামিরা হলেন, ঝালকাঠি সদর উপজেলার বারইগাতি এলাকার আনসার আলী হাওলাদারের ছেলে ড্রাইভার মো. আল আমিন হাওলাদার (৩২) ও খুলনা খালিশপুর থানার জোড়াগেট এলাকার মো. কালু শেখের ছেলে হেলপার মো. নাজমুল শেখ (২২)। বিষয়টি নিশ্চিত করেছেন ঝালকাঠি সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো. শহীদুল ইসলাম। 

এর আগে গতকাল (বুধবার) চালক আল-আমিন হাওলাদার ও হেলপার নাজমুলকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ।

মামলার সূত্রে জানান গেছে, রাজাপুর থেকে দুপুরের দিকে মো. ইব্রাহিম ফকির প্রাইভেটকারে মো. হাসিবুর রহমান, তার স্ত্রী নাদিয়া আক্তার সোনিয়া, তার ছেলে তাহমিদ রহমান, মেয়ে তাকিয়া আক্তার ও খালোত বোন নিপা আক্তার এবং তার স্বামী মো. আল ইমরানসহ বরিশালের উদ্দেশ্যে রওনা করে। ঝালকাঠি গাবখান টোল প্লাজায় টোল দেয়ার সময় পিছনে দুইটি ইজিবাইক গাবখান ব্রিজের টোল দেয়ার জন্য অপেক্ষায় ছিলো। 

আরো পড়ুন: ঝালকাঠির দুর্ঘটনায় নিহত একই পরিবারের ৫ জনের দাফন সম্পন্ন

এ সময় খুলনা থেকে সিমেন্ট বোঝাই টাটা কোম্পানির মালবাহী ট্রাকটি বেপরোয়া গতিতে চালিয়ে প্রাইভেট কারের পিছনে থাকা দুটি ইজিবাইক, প্রাইভেট কারকে চাপা দেয়। এতে প্রাইভেট কার দুমড়ে মুচড়ে রাস্তার বাম পাশে পরে যায়। খবর পেয়ে পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয় লোকজন এসে গাড়ীর মধ্যে থেকে যাত্রীদের উদ্ধার করেন। ঘটনাস্থলে ৮ জন, ঝালকাঠি সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৪ জন এবং বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসাপাতালে চিকিৎসাধীন অবস্থায় ২ জনসহ মোট ১৪ জন ব্যক্তির মৃত্যু হয়। এছাড়াও জখম যাত্রীদের মধ্যে ২ জন ঝালকাঠি সদর হাসপাতালে এবং ৯ জন বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীণ আছে।

ঝালকাঠি ডিবি পুলিশের ওসি মনিরুজ্জামান জানান, ঘটনার পর স্থানীয়দের সহযোগিতায় ঘটনাস্থল থেকে তিন কিলোমিটার দূরের গ্রাম বাসন্ডা থেকে চালক এবং হেলপারকে আটক করা হয়।

ঝালকাঠি সদর থানার ওসি শহিদুল ইসলাম জানান, মামলায় গ্রেপ্তার দেখিয়ে ট্রাকের চালক ও হেলপারকে আদালতে পাঠানো হয়েছে। পরবর্তীতে তাদের রিমান্ডে নেয়ার আবেদন করা হবে। 

ওসি আরো বলেন, গ্রেপ্তার চালক আল-আমিনের ট্রাক চালানোর জন্য লাইসেন্স ছিলো না। তিনি হালকা যানের লাইসেন্স দিয়ে ভারি যানবাহন চালাচ্ছিলেন।

আদালত পুলিশের পরিদর্শক কামরুজ্জামান জানান, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মনিরুজ্জামান চালক আল-আমিন ও হেলপার নাজমুলকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App