×

সারাদেশ

ঝালকাঠির দুর্ঘটনায় নিহত একই পরিবারের ৫ জনের দাফন সম্পন্ন

Icon

মো. নাঈম হাসান ঈমন, ঝালকাঠি প্রতিনিধি

প্রকাশ: ১৮ এপ্রিল ২০২৪, ০৬:৩০ পিএম

ঝালকাঠির দুর্ঘটনায় নিহত একই পরিবারের ৫ জনের দাফন সম্পন্ন

ছবি: ভোরের কাগজ

ঝালকাঠিতে সিমেন্ট বোঝাই ট্রাকের চাপায় প্রাইভেটকার ও অটোরিকশার ১৪ যাত্রী নিহতের মধ্যে ৬ জন ঝালকাঠি রাজাপুরের একই পরিবারের সদস্য। ট্রাকচাপায় নিহত ১৪ জনের দাফন সম্পন্ন করা হয়েছে। 

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকাল ১০টায় ৪ জনের একসঙ্গে উপজেলার মঠবাড়ি ইউনিয়নের দক্ষিণ সাউথপুর দাখিল মাদরাসা চত্ত্বরে জানাযা নামাজ সম্পন্ন হয়। জানাজায় প্রায় ২ হাজার মানুষ অংশ নেন। সাউথপুর কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম আব্দুল খালেক মাওলানা জানাযা নামাজ পড়ান। বিকেল ৫টায় পারিবারিক কবরস্থানে ৪ জনের দাফন সম্পন্ন করা হয়। 

অপর দুজনের মধ্যে নারী রিপাকে উপজেলার সাংগর গ্রামের নিজ বাড়িতে সকাল ৯টায় জানাযা শেষে দাফন করা হয়েছে। তার স্বামী আল-ইমরান বিমানবাহিনীর সদস্য হওয়ায় তার মরদেহ রাতেই ঢাকায় নেয়া হয়েছে। এছাড়া বাকি ৮ জনের দাফন তাদের নিজ নিজ বাড়িতে সম্পন্ন হয়েছে। এর আগে গতকাল রাতে তাদের মরদেহ নিজ বাড়িতে এসে পৌঁছায়। ১৪ জনের মৃত্যুতে তাদের এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

নিহতরা হলেন- রাজাপুর উপজেলার মঠবাড়ি ইউনিয়নের সাউথপুর এলাকার একই পরিবারের ৪ জন। প্রিন্স হাসিবুর রহমান (৩২), তার স্ত্রী নাহিদা আক্তার (২৭), তাদের সন্তান তাকিয়া (সাড়ে চার বছর), তাহমিদ (১বছর), হাসিবুরের ভায়রা ও শ্যালিকা উপজেলার সাংগর গ্রামের রিপা (২২) এবং তার স্বামী রাঙ্গামাটি জেলার বিমানবাহিনীর সদস্য আল-ইমরান (২৬)।

আরো পড়ুন: সড়ক দুর্ঘটনায় শিল্পী পাগল হাসানসহ নিহত ২

সাউথপুর এলাকার মো. বরকত উল্লাহ বলেন, হাসিবুর রহমানের বাবা মারা যাওয়ার পর তিন ভাইকে মানুষ করার জন্য অত্যন্ত চেষ্টা চালিয়েছে। পরিবারে ৩ ভাই ও মাকে নিয়ে তিনি এক সঙ্গে ছিলেন। তিনি অনেক ভালো মানুষ ছিলো। এলাকার অসংখ্য বেকার যুবকদের চাকুরী দিয়েছেন। 

সাউথপুর গ্রামের (৬ নম্বর ওয়ার্ড) ইউপি সদস্য মো. তাওহীদুল ইসলাম বলেন, নিহতের ছোট ভাই তানভীর ডুবাই থাকে তিনি সকালে ঢাকায় এসে পৌছাইছে। তার জন্য সকালে জানাযা সম্পন্ন করে রেখেছি দাফন করা হয়নি। বিকেলে বাড়িতে এসে এরপর বিকেল ৫টায় লাশ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। 

রাজাপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ডেজলিং তালুকদার বলেন, গতকাল (বুধবার) সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৪জন এবং তার শালি ভায়রাভাই নিহত হয়েছে। আমরা এলাকাবাসী মর্মাহত। প্রিন্স খুবই ভালো মনের মানুষ ছিলো আমরা সবাই তাদের জন্য দোয়া করি। 

আরো পড়ুন: বাকেরগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২

রাজাপুর উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মনিরুজ্জামান বলেন, গতকাল যে মর্মান্তিক ঘটনা ঘটেছে সেটি ভাষায় প্রকাশ করার মতো না। এধরণের ঘটনা আর যেনো না ঘটে তার জন্য সংশ্লিষ্ট সবার সচেতন হতে হবে। একটি ভুলের কারণে এ ধরণের মর্মান্তিক ঘটনা ঘটেছে বলে আমার বিশ্বাস। উপযুক্ত তদন্ত কমিটির মাধ্যমে সুষ্ঠ তদন্ত হওয়ার দাবি জানাই। নয়তো এ ধরণের ঘটনা বার বার ঘটবে। একই পরিবারের নিহত ৪ জনের প্রতি সমবেদনা জানাই। তাদের শান্তনা দেয়ার মতো ভাষা নেই। এটাই আমার একই পরিবারের ৪ জনের প্রথম জানাযা।  

রাজাপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মু. আতাউর রহমান বলেন, মরদেহ গতকাল রাতে বাড়িতে আনা হয়েছে। সকালে সাংগর গ্রামের একজনকে দাফন করা হয়েছে। আর একই পরিবারের ৪ জনের জানাযা সম্পন্ন এবং বিকেলে তাদের দাফন সম্পন্ন করা হয়। নিহতদের পরিবারের সদস্যদের সহযোগিতা করার জন্য জেলা প্রশাসন কাজ করছে।

ঝালকাঠি পুলিশ সুপার আফরুজুল হক টুটুল বলেন, গাবখান সেতু টোল প্লাজায় নিহতদের সবার দাফন সম্পন্ন হয়েছে। দুর্ঘটনার চার ঘণ্টার মধ্যেই আমরা ঘাতক ট্রাকের চালক আল আমিন ও হেলপার নাজমুলকে আটক করতে সক্ষম হয়েছি। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। 

ঝালকাঠির জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুম বলেন, দুর্ঘটনা তদন্তে ঝালকাঠির অতিরিক্ত জেলা প্রশাসক সাজিয়া আফরোজকে প্রধান করে ৪ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সড়ক দুর্ঘটনায় নিহত প্রত্যেকের পরিবারকে পাঁচ লাখ টাকা আর্থিক সহায়তা দেয়া হবে। এ ছাড়া যারা পঙ্গুত্বের শিকার হয়েছেন, তাদের প্রত্যেককে তিন লাখ টাকা এবং আহতদের জন্য এক লাখ টাকা সরকারের পক্ষ থেকে দেয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App