×

সারাদেশ

বাংলাদেশে পালিয়ে এলো বিজিপির ১৪ সদস্য

Icon

শহীদ উল্লাহ, (টেকনাফ) কক্সবাজার প্রতিনিধি

প্রকাশ: ১৫ এপ্রিল ২০২৪, ০৬:৪৭ পিএম

বাংলাদেশে পালিয়ে এলো বিজিপির ১৪ সদস্য

ছবি: ভোরের কাগজ

মিয়ানমারের রাখাইন রাজ্যে সশস্ত্র গোষ্ঠী আরাকান আর্মি ও দেশটির সীমান্তরক্ষী বিজিপির সঙ্গে চলমান সংঘাতের কারণে কক্সবাজারের টেকনাফ সীমান্তে বিজিপির আরো ৫ সদস্য আশ্রয় নিয়েছেন। 

রবিবার (১৪ এপ্রিল) রাত আনুমানিক সাড়ে ১১টার দিকে হোয়াইক্যংয়ের খারাংখালি সীমান্ত অতিক্রম করে তারা বাংলাদেশে প্রবেশ করেছে বলে জানান টেকনাফ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মহিউদ্দীন আহমেদ। 

তিনি বলেন, সীমান্ত অতিক্রম করে বিজিপির আরো ৫ সদস্য বাংলাদেশে আশ্রয় নিয়েছেন। দুই দিনে মোট ১৪ জন আশ্রয় নেন। আহতদের চিকিৎসা দেয়া হচ্ছে। আমরা আন্তর্জাতিক আইন মেনে তাদের আশ্রয় দিয়েছি। 

আরো পড়ুন: শেরপুরে পুকুরের পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু

রবিবার সকালে হোয়াইক্যং সীমান্তের খারাংখালি দিয়ে ৩ জন ও ঝিমংখালি সীমান্ত দিয়ে ৬ জন প্রবেশ করেছে। 

সংঘাতের কারণে সরকারি বাহিনীর বেশ কিছু সদস্য কয়েক দফায় বাংলাদেশে আশ্রয় নিয়েছেন। সর্বশেষ গত ৩০ মার্চ মিয়ানমার সেনাবাহিনীর ৩ সদস্য নাইক্ষ্যংছড়ি সীমান্ত দিয়ে বাংলাদেশে আশ্রয় নেন। এর আগে ১১ মার্চ আশ্রয় নেন আরো ১৭৭ জন বিজিপি ও সেনাসদস্য। তারা সবাই নাইক্ষ্যংছড়ি সদরে ১১ বিজিবি (বর্ডার গার্ড বাংলাদেশ) হেফাজতে রয়েছেন। এর আগে কয়েক দফায় বাংলাদেশে আশ্রয় নিয়েছিলেন আরো ৩৩০ জন। গত ১৫ ফেব্রুয়ারি ৩৩০ জনকে মিয়ানমারে ফেরত পাঠানো হয়েছিল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App