×

সারাদেশ

জুড়ীতে বিদ্যুৎপৃষ্ট হয়ে মারা যাওয়া ৫ জনের দাফন সম্পন্ন

Icon

সাইফুল ইসলাম সুমন, জুড়ী থেকে

প্রকাশ: ২৬ মার্চ ২০২৪, ১০:৪৮ পিএম

জুড়ীতে বিদ্যুৎপৃষ্ট হয়ে মারা যাওয়া ৫ জনের দাফন সম্পন্ন

মৌলভীবাজারের জুড়ী উপজেলায় বসতঘরে বিদ্যুৎপৃষ্ট হয়ে একই পরিবারে নিহত ৫ জনের জানাজার নামাজ শেষে দাফন সম্পন্ন হয়েছে।

নিহতরা হলেন- ফয়জুর রহমান (৫০), তার স্ত্রী শিরি বেগম (৪৫), মেয়ে সামিয়া (১৫), সাবিনা (৯) এবং ছেলে সায়েম (৭)। এ ঘটনায় তাদের এক কন্যা সন্তান সোনিয়া আক্তার (১২) আহত হয়েছে। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

জানা যায়, সম্প্রতি বাড়িতে বিদ্যুৎ সংযোগ নিতে চেয়েছিলেন ফয়জুর ও তার পরিবার। বাড়িতে লাগিয়েছিলেন মিটারও। এ নিয়ে বেশ খুশি ছিলেন সবাই। দারিদ্রতার কারণে একটু একটু করে সবকিছুর ব্যবস্থাও করছিলেন। কিন্তু, স্বপ্নের এই বিদ্যুতেই পৃষ্ট হয়ে স্বপরিবারে প্রাণ হারিয়েছেন বাকপ্রতিবন্ধী ফয়জুর রহমান। বিদ্যুতের আলোয় ঘর আলোকিত হয়নি আর। তার আগেই তাদের জীবনে নেমে এসেছে চির অন্ধকার।

মঙ্গলবার (২৬ মার্চ) বিকেল ৪টায় নিহতদের নিজগ্রাম পূর্ব গোয়ালবাড়ীর ভাঙ্গার পার এলাকার স্থানীয় স্কুল মাঠে তাদের জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। এতে মৌলভীবাজার জেলা প্রশাসন, জেলা পুলিশ সুপারসহ উপজেলা চেয়ারম্যান, উপজেলা প্রশাসন, থানা পুলিশ এবং বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান উপস্থিত ছিলেন। তাদের জানাজায় হাজারো মানুষ উপস্থিত হন।

আরো পড়ুন: বাকেরগঞ্জে বিদ্যুৎপৃষ্টে এক যুবকের মৃত্যু

মঙ্গলবার ভোরে বসতঘরের মধ্যে বিদ্যুতের তার ছিঁড়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের পাঁচজনের মৃত্যু হয়।

নিহতদের প্রতিবেশিরা জানান, ফয়জুর রহমান একজন বাক প্রতিবন্ধী ছিলেন। তিনি সম্প্রতি তার ঘরে বিদ্যুৎ সংযোগ নেয়ার জন্য মিটার লাগিয়েছিলেন। আর্থিক অবস্থা খারাপ থাকায় সেই মিটারটি কিনে দেন আরেক প্রতিবেশী। 

প্রত্যক্ষদর্শী কয়েকজন জানান, মঙ্গলবার সকালে তিনি ফয়জুর রহমানের ঘরে বিদ্যুৎপৃষ্ট হবার খবর পান। পরে ঘটনাস্থলে এসে ফয়জুর ও তার স্ত্রী, ছেলে-মেয়েদের লাশ দেখতে পান তিনি। একই পরিবারের ৫ জনের এমন অকালমৃত্যুতে এলাকায় নেমে এসেছে শোকের ছায়া।

মৌলভীবাজার পুলিশ সুপার মো. মনজুর রহমান বলেন, ধারণা করা হচ্ছে গত রাতের ঝড়-বৃষ্টির কারণে বজ্রপাত বিদ্যুতের তারে পড়ে সেই তার ঘরের উপর পড়ে পুরো ঘর বিদ্যুতায়িত হয়ে তারা মারা গেছেন। যে বিদ্যুৎ লাইনটি এখানে পড়েছিলো এটি ১১ হাজার কেভির একটি লাইন। এবং বাড়িটাও বিদ্যুতের লাইন যেদিক দিয়ে গেছে তার একদম নিচে অবস্থিত। এ ধরনের ঘটনা দুঃখজনক। এ সময় সর্বসাধারণকে বিদ্যুৎ ব্যবহারের ব্যাপারে সতর্ক হবারও আহ্বান জানান পুলিশ সুপার।

আরো পড়ুন: শিক্ষার্থীর পা ভেঙ্গে দেয়ার অভিযোগে ব্যবসায়ী গ্রেপ্তার

ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করেন জুড়ী উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ মোঈদ ফারুক, উপজেলা নির্বাহী অফিসার লুসিকান্ত হাজং, অতিরিক্ত পুলিশ সুপার সারোআর আলম, জুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম মাইন উদ্দিন, উপজেলা ভাইস চেয়ারম্যান রিংকুর রঞ্জন দাস, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান কিশোর রায় চৌধুরী মনি, স্থানীয় ইউপি সদস্য এমদাদুল ইসলাম চৌধুরী মাসুমসহ অনেকেই। 

জুড়ী উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ মোঈদ ফারুক বলেন, পল্লী বিদ্যুতের অবহেলার কারণে আজ এমন একটি দুর্ঘটনা ঘটেছে। আমরা এ ঘটনায় মর্মাহত। অবিলম্বে পল্লী বিদ্যুতের সব লাইন ইনসুলেটেড লাইন করতে হবে যাতে করে এমন আর কোনো দুর্ঘটনা না ঘটে। পল্লী বিদ্যুৎ যদি আমার জুড়ী উপজেলায় ইনসুলেটেড লাইন না করে তাহলে জুড়ীতে পল্লী বিদ্যুতের লাইন রাখবো না। 

পূর্বজুড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রুয়েল উদ্দিন জানান, নিহত ফয়জুর রহমান একজন বাক প্রতিবন্ধী লোক ছিলেন। তিনিসহ তার পরিবারের ৫ জন ঘটনাস্থলেই মারা গেছেন। পল্লী বিদ্যুতের অবহেলার কারণে এ ঘটনাটি ঘটেছে। পল্লী বিদ্যুতের আরো ঝুঁকিপূর্ণ লাইন মানুষের বাড়ীর উপর থেকে না সড়ানো হলে এ ধরনের আরো ঘটনা ঘটতে পারে।

ঘটনাস্থল পরিদর্শন করে পল্লী বিদ্যুৎ মৌলভীবাজার কার্যালয়ের মহাব্যবস্থাপক এ বি এম মিজানুর রহমান বলেন, পাঁচজন নিহতদের ঘটনায় আমরা শোকাহত। এ ঘটনায় আহত চিকিৎসাধীন শিশুর চিকিৎসায় আমরা পাশে থাকবো। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App