×

সারাদেশ

চলন্ত ট্রেনে সন্তান জন্ম দিলেন মা

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২৫ মার্চ ২০২৪, ১০:৪৫ এএম

চলন্ত ট্রেনে সন্তান জন্ম দিলেন মা

ঢাকা হতে চট্টগ্রাম অভিমুখী ৭০২ ‘সুবর্ণ এক্সপ্রেস’-এ এক নারীর প্রসব ব্যথা ওঠে। পথিমধ্যে ভৈরব স্টেশন অতিক্রম করে যাওয়ার সময় ট্রেনের মধ্যে একটি কন্যা সন্তান জন্ম দিয়েছেন তিনি।

শনিবার (২৩ মার্চ) সন্ধ্যা সাড়ে ৬টায় ট্রেনে ভূমিষ্ঠ হওয়া বাচ্চা ও মা ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। ভূমিষ্ঠ হওয়া বাচ্চার মায়ের নাম মোছাম্মত জান্নাতুন। তিনি চট্টগ্রাম জেলার কর্ণফুলি থানার শিকলবাহা ইউনিয়নের ইকবাল হোসেনের স্ত্রী।

ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালের গাইনি বিভাগের সিনিয়র নার্স স্মৃতি রানী রায় বলেন, মেয়ে বাচ্চার মাকে থার্ড স্টেজ ম্যানেজমেন্ট চিকিৎসা দেওয়া হয়; আর বাচ্চাটিকে ক্লোরহেক্মিডিন ৭.১ দেওয়া হয়েছে। বাচ্চার ওজন ৩ কেজি। ডাক্তার ভূমিষ্ঠ হওয়া মাকে ভর্তি করেছে; কিন্তু বাচ্চা ও মা সুস্থ থাকায় তারা নিজ দায়িত্বে চট্টগ্রাম চলে গেছে।

জেনারেল হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক মো. তাজুল ইসলাম বলেন, ভূমিষ্ঠ হওয়া মা ভর্তি হতে চায়নি; আমি ভর্তি করিয়েছি। বাচ্চাটি সুস্থভাবেই জন্ম হয়েছে। কোন সমস্যা হয়নি।

ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশন মাস্টার মো. জসিম উদ্দিন বলেন, ঢাকা থেকে জানায় সুবর্ণ এক্সপ্রেস ব্রাহ্মণবাড়িয়া স্টেশনে যাত্রা বিরতি দেবে। কারণ একজন নারীর প্রসব বেদনা উঠেছে। তবে তালশহর স্টেশনেই নারীটি কন্যা শিশুর জন্ম দেয়। ৬টা ২০ মিনিটে সুবর্ণ এক্সপ্রেস ট্রেনটি ব্রাহ্মণবাড়িয়া স্টেশনে অনির্ধারিত যাত্রাবিরত দেয়া হয়। তারপর মা ও নবজাতকটিকে ট্রেন থেকে নামিয়ে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

আরো পড়ুন: 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App