×

সারাদেশ

ঝিকরগাছায় টিউবওয়েলে বিষ প্রয়োগ, আতঙ্কিত গ্রামবাসী

Icon

ঝিকরগাছা (যশোর) প্রতিনিধি

প্রকাশ: ২৩ মার্চ ২০২৪, ১০:১১ পিএম

ঝিকরগাছায় টিউবওয়েলে বিষ প্রয়োগ, আতঙ্কিত গ্রামবাসী

যশোরের ঝিকরগাছার পল্লীতে হাইস্কুল, হোটেল ও কয়েকটি বাসাবাড়ির টিউবওয়েলে বিষ প্রয়োগ করেছে অজ্ঞাতনামা দুর্বৃত্তরা। ফলে গ্রামবাসীর মধ্যে তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়েছে। ঘটনাটি ঘটেছে, শুক্রবার (২২ মার্চ) গভীর রাতের কোনো একসময়ে উপজেলার গদখালী ইউনিয়নের বোধখানা গ্রামে। 

শনিবার (২৩ মার্চ) সকালে খবর পেয়ে সরেজমিনে গিয়ে দেখা গেছে, বোধখানা মাধ্যমিক বিদ্যালয়ের টিউবওয়েলে, মৃত মালেক মোড়লের ছেলে মনিরুজ্জামানের হোটেলের খাবার পানির ট্যাঙ্কিতে, মৃত গোলাম মোস্তফা মুন্সির ছেলে আরিফুল ইসলামের মুদি দোকান সংলগ্ন টিউবওয়েলে, মৃত আব্দুর গাইনের ছেলে ইমামুল হকের চায়ের দোকানের হাড়ি, চায়ের কেটলি ও বাড়ির টিউবওয়েলে, আব্দুল খালেক মোল্লার ছেলে প্রবাসী মিজানুর মোল্লার একতলা বাড়ির ছাঁদের উপরের পানির ট্যাঙ্কিতে বিষ প্রয়োগের এই ঘটনা ঘটেছে। 

বিষ মেশানো পানি খেয়ে প্রবাসী মিজানুর রহমানের ১৪মাস বয়সী শিশু কন্যা মুনিয়া খাতুন অসুস্থ হয়ে পড়েছে। তাকে চিকিৎসা দেয়া হয়েছে। এছাড়া একই রাতে বোধখানা গ্রামের মৃত শামছুদ্দিন বিশ্বাসের ছেলে এস এম সাঈদের মুদি দোকানের তালা ভেঙ্গে নগদ টাকা ও দোকানের মালামাল চুরি হয়েছে। 

আরো পড়ুন: মেঘনায় স্ত্রী-সন্তানসহ পুলিশ সদস্যের পুরো পরিবার নিখোঁজ

বিষ মেশানো পানি খেয়ে গুরুতর অসুস্থ মুনিয়া খাতুনের মা সাবিনা বেগম জানিয়েছেন, পানিতে বিষ মেশানো হয়েছে তা তিনি বুঝতে পারিনি। পানি খাওয়ানোর পরে মেয়ে অসুস্থ হয়ে পড়ে। পরে তিনি গ্রামের মসজিদের মাইকের প্রচার শুনে জানতে পারে অজ্ঞাতনামা দুর্বৃত্তরা তাদের বাড়িসহ গ্রামের বিভিন্ন টিউবওয়েলে ও পানির ট্যাঙ্কিতে বিষ প্রয়োগ করেছে। তিনি ভুলক্রমে তার শিশুকে ওই পানি খাওয়ায়েছেন বলেও জানান। 

চা দোকানী ইমামুল হকের স্ত্রী সাবানা বেগম সেহরির সময় টিউবওয়েলের খাবার পানি নিতে গিয়ে বিষের গন্ধ পায়। এসময় তিনি বিষয়টি পরিবারকে জানায়। পরে পরিবারের লোকজন এসে পানিতে বিষ মেশানো হয়েছে বলে নিশ্চিত হয়। 

এদিকে পবিত্র রমজান মাসে খাবার পানিতে বিষ মেশানোর ঘটনায় এলাকাবাসীর মধ্যে তীব্র আতঙ্কের সৃষ্টি হয়েছে। বিষ মেশানো টিউবওয়েল গুলোতে গ্রামবাসীর পক্ষ থেকে লাল কাপড় বেধে দেয়া হয়েছে। 

খবর পেয়ে শনিবার সকাল ১১টায় ঝিকরগাছা থানার এস আই মো. আব্দুস সবুর ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App